• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা বার এডভোকেটস ক্লার্ক অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ নির্বাচন শুরু 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৩ পিএম
ঢাকা বার এডভোকেটস ক্লার্ক অ্যাসোসিয়েশনের
বার্ষিক সাধারণ নির্বাচন শুরু 

জহিরুল ইসলাম সানি:

ঢাকা বার এডভোকেটস ক্লার্ক অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ নির্বাচন (২০২৩) অনুষ্ঠিত হচ্ছে। সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১০টা থেকে ঢাকা বারের আন্ডারগ্রাউন্ডে এই নির্বাচন শুরু হয়েছে।

এই নির্বাচনে মোট ভোটার ৭৪৬ জন। ১৩ পদের মধ্যে ৫টি পদে ১০ জন নির্বাচনে অংশগ্রহণ করেছে। ৮টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

নির্বাচনে অংশগ্রহণকারী সভাপতি পদে ২ জন মোঃ বাবুল মিয়া ও মোঃ আঃ মান্নান চৌধুরী, সাধারণ-সম্পাদক পদে ২ জন মোঃ আসলাম সিকদার ও মোঃ আহসান হাবীব (লিটন), সাংগঠনিক-সম্পাদক পদে ২ জন সঞ্জয় চন্দ্র সেন ও মোঃ মোশারফ হোসেন (সেলিম) সহ কোষাধক্ষ্য পদে ২ জন, সমাজ কল্যাণ ও আপ্যায়ন পদে ২ জন প্রতিদ্বন্দিতা করছে।

এ সময় নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা বলেন, আইন অঙ্গনে আইনজীবীদের পাশাপাশি ক্লার্করাও অনেক ভূমিকা রাখে। আমরা ঢাকা বার এডভোকেটস ক্লার্ক অ্যাসোসিয়েশন আইনজীবীদের সহযোগিতা নিয়ে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে চাই। এই নির্বাচনে প্রার্থী এবং ভোটাররা একে অন্যের সহকর্মী। তাই নির্বাচনে যেই জয়ী হোক না কেন তাদের নিয়ে এই সংগঠনের উন্নয়নে কাজ করে যাব। 

এ সময় ভোটারা বলেন, এই নির্বাচনে যারা অংশগ্রহণ করেছেন সবাই আমরা একে অন্যের সহকর্মী এবং ভাই ভাই। আমরা চাই ঢাকা বার এডভোকেটস ক্লার্ক অ্যাসোসিয়েশনে এই নির্বাচনের মধ্য দিয়ে একটি যোগ্য নেতৃত্ব গড়ে উঠুক। সেই নেতৃত্বের মধ্য দিয়ে আমাদের সংগঠনকে আরও গতিশীল করার লক্ষ্যে কাজ করে যাবে, এটাই আমাদের প্রত্যাশা।

সুষ্ঠু ভোট হচ্ছে উল্লেখ করে নির্বাচন কমিশনার বলেন, এটা আইনজীবীদের সহযোগী সংগঠন। আইন অঙ্গনে ক্লার্কদের ভূমিকা অপরিসীম। সকাল থেকে এ পর্যন্ত ভোটাররা খুব সুন্দর ভাবে ভোট দিচ্ছে। এ পর্যন্ত আমাদের কাছে কোন বিশৃঙ্খলার তথ্য আসেনি। আর নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এখানে উপস্থিত আছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image