• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ছাতকে নদী ভাঙনে কারনে লক্ষাধিক মানুষ দুর্ভোগে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৪৭ পিএম
ছাতকে লক্ষাধিক মানুষ দুর্ভোগে
নদী ভাঙন

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের ছাতকে অসময়ে নদী ভাঙনের কবলে পড়েছে নদীর তীরবর্তী গোবিন্দগঞ্জ - বিনদপুর পাকা সড়ক। সড়কটির পাকা অংশ নদীতে ভেঙে পড়ায় কারনে গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে। গত বৃহস্পতিবার সারাদিন বৃষ্টি কারনেই গোবিন্দগঞ্জ-বিনন্দপুর সড়কটি নদীতে ধসে পড়ে যায়। 

এতে চরম ভোগান্তিতে রয়েছেন তিনটি ইউনিয়নের ২৫টি গ্রামের স্কুল, কলেজ পড়ুয়াসহ লক্ষাধিকের অধিক জনসাধারণ। এ সড়ক ভাঙ্গনের ঘটনার সাবেক উপজেলা প্রকৌশলী আফছর আহমেদ সরেজমিন তদন্ত করে গত ৫ জানুয়ারী সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলীকে লিখিত ভাবে অবগত করেছেন। 

এলজিইডি ও পানি উন্নয়ন বোর্ড এখনো কোন পদক্ষেপ নেয়া হয়নি বলে এলাকাবাসী অভিযোগ করেছেন। জানা যায়, উপজেলার গোবিন্দগঞ্জ -বিনদপুর সড়কের গোবিন্দনগর ফজলিয়া আলীয়া মাদ্রাসা থেকে সিংঙ্গুগুয়া গ্রাম পর্যন্ত নদীর গর্ভে বিলীন হয়ে গেছে ৫০০ গজ পাকা সড়ক । 

এ নদীর আগ্রাসী ভাঙনে অনেকেই সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন। বটের খাল নদীর তীরে গোবিন্দনগর এলাকাবাসীর উদ্যোগে সড়কে সংস্কার কাজ করে ও সড়কটি সচল রাখতে পারেনি। 

এব্যাপারে সাবেক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, শিক্ষক রেজাদ্দ আহমদ ও যুবসংহতি নেতা ছাহেদ জানান, গত কয়েক দিন ধরে ভাঙন চললে ও এলজিইডি ও পানি উন্নয়ন বোর্ড এখনো ব্যবস্থা গ্রহণ করেনি। অনেক ঘরবাড়ি ও নানা স্থাপনা নদীর গর্ভে বিলীন হয়ে যাবে ভাঙন রোধ করা না হলে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image