• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দেড় মাস বন্ধের পর প্রাথমিক বিদ্যালয়গুলো খুলেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০২ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩১ পিএম
করোনার প্রকোপ বৃদ্ধিক কারণে
প্রাথমিক বিদ্যালয়গুলো খুলেছে

নিউজ ডেস্ক:   করোনার প্রকোপ বৃদ্ধিক কারণে প্রায় দেড় মাস বন্ধের পর বুধবার থেকে দেশের প্রাথমিক বিদ্যালয়গুলো খুলেছে। সকালে নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে উচ্ছ্বাস প্রকাশ করেছে কোমলমতিরা।

জানা গেছে, আপাতত প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ক্লাস হবে প্রতিদিন (সপ্তাহে ছয় দিন)। তবে প্রাক-প্রাথমিক বিদ্যালয় বন্ধই থাকছে। করোনার পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তীকালে প্রাক-প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেবে সরকার।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল হক সাংবাদিকদের বলেন, অন্তত আরও দুই সপ্তাহ করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের বিদ্যালয়ে আনা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, সব বিদ্যালয় দুই পালায় পরিচালিত হবে। তবে কোনো সমাবেশ হবে না। একান্ত প্রয়োজন ছাড়া অভিভাবকদের বিদ্যালয়ে আসা নিরুৎসাহিত করতে হবে। টিকা দেওয়া ছাড়া কোনো শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত হতে পারবেন না।

দেশের প্রথম করোনা ধরা পড়ে ২০২০ সালের ৮ মার্চ। ওই বছরের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। ১৮ মাস পর গত বছর সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। কিন্তু নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার।  

এ ছুটি শেষে ২২ ফেব্রুয়ারি আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। তবে প্রাথমিকের ছুটি গতকাল পর্যন্ত বাড়ানো হয়েছিল। প্রাথমিক বিদ্যালয়গুলো প্রথমে ১ মার্চ খোলার ঘোষণা দেওয়া হলেও সেদিন পবিত্র শবেমেরাজ হওয়ায় তা এক দিন পিছিয়ে আজ খোলা হলো।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image