• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আইন অনুসদের ছাত্রদের নিয়ে “ল” সামিট অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৬ এএম
আইন অনুসদের ছাত্রদের
YBF এর আয়োজনে “ল” সামিট অনুষ্ঠিত

নিউজ ডেস্ক : বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সামাজিক প্ল্যাটফর্ম “ইয়্যুথ ফর বেটার ফিউচার সোসাইটি”(YBF) এর উদ্যোগে আইন অনুসদের ছাত্রদের নিয়ে “ল” সামিট-২০২২ অনুষ্ঠিত হয়।  

২৫ নভেম্বর শুক্রবার সকাল ৯.০০ টায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে এ “ল” সামিটের আয়োজন করা হয়। তৃতীয় বারের মত এ সামিটের আয়োজন করে (YBF)।

সামিটে দেশ সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয়- নর্থ সাউথ,  ড্যাফোডিল, ইস্ট-ওয়েস্ট, নর্দান, সোনারগাঁও, সাউথইস্ট, মানরাত সহ মোট ৫০ বেসরকারী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মোট ৫০০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

উক্ত সামিটটি পরিচালনা করেন YBF সভাপতি- জনাব হুমায়ুন কবিরের পরিচালনায় এবং সঞ্চালনা করেন সেক্রেটারি আব্দুর রহিমের সঞ্চালনায় আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি, বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক প্রধান নির্বাচন কমিশনার জনাব বিচারপতি আব্দুর রউফ। এসময় রাজশাহী জেলা দায়রা ও যুগ্ম জজ জনাব শাহাদাত হোসেন, আলোচিত আইনজীবী জনাব মোহাম্মদ শিশির মুনির, বাংলাদেশ সুপ্রিম কোর্টের খ্যাতিমান আইনজীবী  ব্যারিস্টার তরিকুল ইসলাম, সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী এডভোকেট আজিমুদ্দিনসহ আইনজীবীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আলোচনায় জনাব আব্দুর রউফ বলেন, “দেশ গঠনে অতুলনীয় ভুমিকা রাখতে এবং আদর্শ ও কল্যানময় দেশ গঠনে আইনের ছাত্রদের বিকল্প নেই।

এছাড়াও মেহমানবৃন্দ তাদের নির্দিষ্ট বিষয় “রোড টু জাজ” “Career as a practicing Advocate challenge & prospects” “ব্যারিস্টার হওয়া আমার স্বপ্ন”“ লিগ্যাল ক্যারিয়ার সম্ভাবনা ও প্রস্তুতি”র ওপর আইনের খুঁটিনাটি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সামিটের উদ্বোধনী আলোচনায় পরিচালক বলেন,” আজকের আইন বিভাগের শিক্ষার্থীদের হাতেই আমাদের দেশের আগামী দিনের আইন তার নিজস্বতা লাভ করবে এবং এরাই আমাদের আগামী দিনের স্বপ্ন। সেই সাথে তিনি সকল শিক্ষার্থীদের বিবেকবান আইনজীবী হিসেবে নিজেকে তৈরি করা আহবান জানান এবং YBF এর কার্যক্রমের সার্বিক দিক তুলে ধরেন। সবশেষে তিনি  সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image