• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রুফাইদা কলেজ অব নার্সিং” এর নবীন বরণ অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩২ পিএম
রুফাইদা কলেজ অব নার্সিং” এর নবীন বরণ অনুষ্ঠিত
মাননীয় ডিন ডা. শাহরিয়ার নবী

নিউজ ডেস্ক : রুফাইদা কলেজ অব নার্সিং এর নবীন বরণ, শিরাবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২৩ ডিসেম্বর (শনিবার) রাজধানীর জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমিতে অনুষ্ঠিত হয়। রুফাইদা কলেজ অফ নার্সিং এর অধ্যক্ষ ডঃ মো. আনিসুর রহমান ফরাজী সভাপতিত্বে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ডা: শাহরিয়ার নবী,  মাননীয় ডিন,  চিকিৎসা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

বিশেষ অতিথির আসন অলংকৃত করেন যথাক্রমে: মোছা: মাসুদা বেগম, উপসচিব, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, মো: আরিফুর রহমান,  ফাউন্ডার চেয়ারম্যান,  রুফাইদা কলেজ অব নার্সিং, ডা: আফতাব উদ্দিন,  চেয়ারম্যান,  বাংলাদেশ পাবলিক হেলথ ফাউন্ডেশন,  অধ্যাপক ড: মোঃ মফিজ উল্লাহ,  অধ্যক্ষ,  রিভারভিউ নার্সিং কলেজ, মিঃ এস এম সৈকত,  নির্বাহী পরিচালক, সিরাক, বাংলাদেশ।

রুফাইদা কলেজের নার্সিং এর বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডিওয়াইফারী, ডিপ্লোমা ইন মিডিওয়াইফারী কোর্স  সমূহে  ২০২২- ২০২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীবৃন্দের নবীন বরণ  ও শিরাবরণ করা হয়।  অতঃপর অধ্যাপক ডক্টর. মোহাম্মদ আনিসুর রহমান ফরাজী নবীনদের ফ্লোরেন্স  নাইটেঙ্গেলের শপথ পাঠ করান। 

ডক্টর শাহরিয়ার নবীর প্রধান অতিথির বক্তব্য শিক্ষার্থী নার্সদের বাস্তবিক শিক্ষা ও দক্ষ নার্স হিসেবে গড়ে তোলার তাগিদ দেন। সমাজে প্রতিটি ক্ষেত্রে দেশে এবং বিদেশে নার্সদের  ব্যাপক চাহিদা রয়েছে। নার্সদেরকে রোগীদের প্রতি স্নেহ ভালবাসা আন্তরিকতা, সহমর্মিতা  ও সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। 

বিশেষ অতিথিবৃন্দ সকলেই নার্সিং প্রশিক্ষণের গুণগত মান বৃদ্ধি ও বাস্তবিক শিক্ষার পাশাপাশি ইংরেজি ভাষার পারদর্শিতা অর্জনের জন্য পরামর্শ দেন। মধ্যাহ্নভোজ শেষে রুফাইদা কলেজ অব নার্সিং এর সকল বর্ষের  শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত সাংস্কৃতিক টিমের শিল্পীগণ মনোমুগ্ধকর নাচ, গান ও র‍্যামশো প্রদর্শন  করেন। 

শিল্পীদের মনোমুগ্ধকর একক সংগীত, একক নৃত্য ও দলীয়  নৃত্য অতিথিবৃন্দ উপভোগ করেন এবং সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠান সম্পন্ন করেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image