• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাড়ি দখল মুক্ত ও জানমালের নিরাপত্তার দাবিতে অনশন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৯ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৪ পিএম
বাড়ি দখল মুক্ত ও জানমালের
নিরাপত্তার দাবিতে অনশন

নিজস্ব প্রতিবেদক: জামালপুরের শাহবাজপুর রাজপাড়া গ্রামে ভূমি দস্যু  ও সন্ত্রাসীদের হাত থেকে বসত বাড়ি দখল মুক্ত ও জানমালের নিরাপত্তা চেয়ে মানববন্ধন ও অনশন করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন এক ভুক্তভোগী পরিবার।

রোববার (১৯ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও অনশন করে ওই পরিবারটির ৭জন সদস্য।

এ বিষয়ে ভুক্তভোগী মোঃ আমিনুল ইসলাম ঢাকা নিউজ২৪-কে বলেন, জামালপুরের শাহবাজপুর গ্রামে নিজ বসতভিটা দখলের উদ্দেশ্যে জনৈক জলিল মাস্টার , আঙ্গুর, খোকন, শামীম, কামাল, আজিজুল, জামাল, মকবুল সহ আরও অনেকে বিগত ২০২১ সালের ২৫ জুন আমাদের বাড়ি ঘর  ভাংচুর ও লুটপাট করে এবং আমার ছোট ভাই ও ভগ্নিপতি কে দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে গুরুতর আহত করে। আমার বৃদ্ধ বাবা-মা সহ শিশু ও মহিলাদের রক্তাক্ত করে। আমাকে ও আমার ভাইদের প্রাণনাশের হুমকি দেয়।

এর পরে পরের বছরের ২৮ আগস্ট ২১ ইং আমার বোনে্র পাশাপাশি বাড়ি থাকার কারণে বেদম মারধর করে এবং আমার বোন জামাইকে মেরে পা ভেঙে দেয়। আমাদের এতো বেহাল অবস্থাতেও তারা এখনো শান্ত হয়নি।

পরের বছর ২৫ ডিসেম্বর ২০২২ ইং আবার বাড়ির টিনের চালে আগুন দেওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনার পর থেকে বর্তমানে আমরা বাড়ি ঘর ছেড়ে ভবঘুরে জীবন যাপন করছি। বাড়িতে পুনরায় বসবাস সংশ্লিষ্ট বিষয় নিয়ে পুলিশ প্রশাসন ও স্থানীয় এলাকার বাসিন্দাদের কোন সহায়তা না পেয়ে আজ প্রেসক্লাবের সামনে অনশন করছি। ভুক্তভোগী পরিবার এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে জামালপুর সদর থানার ওসি কাজী শাহ নেওয়াজ ঢাকা নিউজ ২৪কে বলেন, ২০২১ সালের ২৫  জুনের ঘটনায় ভুক্তভোগী এ বিষয়ে আদালতে মামলা দেওয়ার প্রেক্ষিতে পুলিশ তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে।

তাছাড়া সম্প্রতি তার বসতবাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি আরো বলেন, ফায়ার সার্ভিস ও নারায়ণপুর তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। কিন্তু তদন্তের পর সেখানে ঘটনার সঙ্গে জড়িত কাউকে চিহ্নিত করতে পারেনি তারা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image