• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাতক্ষীরায় পোল্ট্রি খামারের বর্জ্য ফেলতে গিয়ে মানব কঙ্কাল উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
সাতক্ষীরায় পোল্ট্রি খামারের বর্জ্য ফেলতে
মানব কঙ্কাল উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে মাটির নিচ থেকে অজ্ঞাত ব্যক্তির হাড়গোড় উদ্ধার করেছে পুলিশ। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বৃহস্পতিবার (০২ মে) বেলা ১১ টার দিকে উপজেলার বিষ্ণুপুর এলাকা থেকে এ হাড়গোড় উদ্ধার করে কালিগঞ্জ থানার পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নাজমুল হোসেন শিমুল (৩৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই গ্রামের রাশেদ গাজীর ছেলে।

কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইদ্রিসুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে কয়েকজন শ্রমিক কাজ করতে যাওয়ার সময় বিষ্ণুপুর গ্রামের মনীষ দাস এর বসতভিটায় পোল্ট্রি খামারের বিষ্টা ফেলানোর স্থানে মানুষের মাথার খুলি দেখতে পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বরকে জানান। পরে খবর পেয়ে তার নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যেয়ে মাটির নিচ থেকে মানবদেহের মাথাসহ বিভিন্ন হাড়গোড় উদ্ধার করেন। এছাড়াও সেখান থেকে একটি প্লাস্টিকের তৈরী বস্তার অংশবিশেষ উদ্ধার হয়েছে। ওই ব্যক্তিকে অনেক আগে হত্যার পর বস্তায় ভরে লাশ পুঁতে রেখে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফরেনসিক টেস্টের পর বিস্তারিত জানা সম্ভব হবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় থানার উপপরিদর্শক নকিব পান্নু অভিযান চালিয়ে নাজমুল হোসেন শিমুল নামে ইটভাটার এক শ্রমিককে আটক করেছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন এর মুঠোফোনে একধিকবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে নাজমুল হোসেন শিমুলকে পুলিশ আটক করে থানায় নিয়ে গেছে বলে নিশ্চিত করেছেন তার শ^শুর উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দুদলী গ্রামের তসলিম হোসেন ছোট।

এদিকে স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে পাশ্ববর্তী কুশুলিয়া ইউনিয়নের মনোহরপুর এলাকা থেকে জমাত আলীর ছেলে ইটভাটার সর্দার ইসমাইল হোসেন (৩৪) নিখোঁজ হন। এঘটনায় থানায় নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরী করা হয়। উদ্ধারকৃত হাড়গোড় নিখোঁজ ইসমাইল হোসেনের বলে মনে করছেন তার স্বজনরা। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image