• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৭ তারিখে নির্বাচন নির্বাচন খেলা হবে, নির্বাচনের নামে নাটক হবে: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৩৩ পিএম
৭ তারিখে নির্বাচন নির্বাচন খেলা হবে, নির্বাচনের নামে নাটক হবে: গণফোরাম
গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি'র নেতৃবৃন্দ।

নিজস্ব প্রতিবেদক : আগামী ৭ তারিখে নির্বাচন নির্বাচন খেলা হবে, নির্বাচনের নামে নাটক হবে বলে মন্তব্য করেছেন গণফোরাম'র নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক। 

মঙ্গলবার (০২ জানুয়ারি) সকালে রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কি থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ ও আশেপাশের এলাকায় গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি'র উদ্যোগে আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবীতে, নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে লিফলেট বিতরণ ও গণসংযোগ শেষে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আমরা ২০১৪ সালের ভোটার বিহীন নির্বাচন দেখেছি, ২০১৮ সালে দেখেছি রাতে ভোট ডাকাতির নির্বাচন, আগের রাতে ভোট হয়েছে পরের দিন ঘোষণা হয়েছে। এবার জনগণ দেখছে বহুরূপী নির্বাচন, যেখানে নৌকা প্রাথীদের সঙ্গে বিরোধী প্রার্থীরাও বলেন শেখ হাসিনা আগামীর প্রধানমন্ত্রী। এমন সাজানো নির্বাচন বাংলাদেশ কেন পৃথিবীর ইতিহাসে বিরল। স্বাধীনতার পর আন্তর্জাতিকভাবে বাংলাদেশের নাম সারা পৃথিবীতে সবচেয়ে বেশি উজ্জল করেছে ড. মুহাম্মদ ইউনূস অথচ তার বিরুদ্ধে ১৭৩টি মামলা হয়। গতকাল এক মামলায় ৬ মাসের সাজা দেওয়া হয়েছে। কি লজ্জা! এই জাতির কি লজ্জা! বাংলাদেশের সম্মান, গৌরব ও মর্যাদা পৃথিবীতে যে প্রতিষ্ঠিত করতে যার ভূমিকা অবিস্বরনীয় সেই মহান ব্যক্তিকে বাংলাদেশে হেনস্তা করছে স্বৈরাচার শেখ হাসিনা সরকার। এই ৭ তারিখের নির্বাচন গণবিরোধী নির্বাচন, দেশের সমগ্র জনগণ এই নির্বাচন বয়কট করেছে। জনতার গণআন্দোলনে এই কর্তৃত্ববাদী সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে আমাদের সংগ্রাম চলবে।

এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাষানী, গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু। সঞ্চালনা করেন গণফোরাম ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোঃ সানজিদ রহমান শুভ।

এসময় লিফলেট বিতরণ ও গণসংযোগে উপস্থিত ছিলেন গণফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, ইমাম হোসেন, আনোয়ার ইব্রাহীম, সোলায়মান অয়ন, প্রদীপ ঘোষ, শাকিল হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। এছাড়াও বাংলাদেশ পিপলস পার্টির প্রেসিডিয়াম মেম্বার নাজমা আক্তার, হারুন-অর রশিদ, আলমগীর হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image