• ঢাকা
  • সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

একজন মানুষও ভূমিহীন থাকবে না: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৭ পিএম
ভূমিহীন,থাকবে না
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে একজন মানুষও ভূমিহীন থাকবে না, ঠিকানাবিহীন থাকবে না–এটাই আমাদের লক্ষ্য। গৃহহীন বা ভূমিহীন মানুষ–যার জীবনের কোনো ঠিকানাই ছিল না, সে একটা ঠিকানা পাচ্ছে–এর থেকে বড় কাজ আর কিছু হতে পারে না।

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এসব কথা বলেন তিনি।

যেকোনো কাজে বাধা আছেই, বাধা থাকবেই–সেটা মেনে নিয়েই এগিয়ে যেতে হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের একে আছে প্রাকৃতিক দুর্যোগ, তার ওপর মনুষ্যসৃষ্ট দুর্যোগ আর কিছু আন্তর্জাতিকভাবে বারবার বাধা আছেই। তারপরও গত ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে।

সরকারপ্রধান বলেন, ‘বিশ্বব্যাপী মহামারি করোনা এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ফলে আজ সমস্ত জিনিসের দাম বেড়ে গেছে। তবে যত দামই হোক খাদ্যশস্য কিন্তু কেনা হচ্ছে। সব রকম ব্যবস্থা আমরা মানুষের জন্য করে যাচ্ছি। মানুষ যাতে সস্তায় খাবার কিনতে পারে বা খাবার দিতে পারি, সে ব্যবস্থাও আমরা নিয়েছি।’

‘করোনাকালীন বিশেষ প্রণোদনা আমরা দিয়েছি। সে জন্য ব্যবসা-বাণিজ্য, শিল্প-কলকারখানা সবাই কিন্তু চালু রাখতে পেরেছে। বিশেষ সুবিধা দেয়ার ফলে আজ বাংলাদেশের অর্থনীতি আমরা গতিশীল রাখতে পেরেছি,’ যোগ করেন তিনি।

অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের প্রতিনিধিদের উদ্দেশ্যে করে প্রধানমন্ত্রী বলেন, ‘এখনও থেমে যায়নি ঝড়ঝাপটা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আর পাল্টাপাল্টির স্যাংশনের ফলে আমাদের রিজার্ভের ওপরও চাপ পড়ছে। সে ক্ষেত্রেও আপনাদের সহযোগিতা চাই।’

ঢাকানিউজ২৪.কম / এমআর

আরো পড়ুন

banner image
banner image