• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করার উদাত্ত আহবান: মোহসীন মন্টু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৫১ এএম
মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করার উদাত্ত আহবান
বিএনপি , গণফোরাম-বাংলাদেশ পিপলস পার্টি

নিউজ ডেস্ক : পবিত্র মাহে রমজান উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে গণফোরাম-বাংলাদেশ পিপলস পার্টি। ৩১ মার্চ (রবিবার) বিকাল ৪ টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত হোটেল রাজমনি ঈশাখাঁ (সাদা ফুলের রেঁস্তোরা, লেভেল-১) এ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে গণফোরাম সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টু বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে গণতন্ত্র প্রতিষ্ঠায় আমরা বদ্ধ পরিকর এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আহবানের সাথে ঐক্যমত্য প্রকাশ করছি। আমরা যৌবনে আন্দোলন সংগ্রামের মাধ্যমে স্বৈরাচার হটিয়েছি, মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। আজকে সময় এসেছে তারুণ্যের শক্তিতে সমগ্র দেশবাসিকে ঐক্যবদ্ধ করে “যৌবন যার যুদ্ধে যাওয়ার সময় তার” এই স্লোগানকে ধারণ করে গণতন্ত্রকে উদ্ধার করা সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করার উদাত্ত আহবান জানাচ্ছি।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে আপনাদের কাছে অনুরোধ রাখতে চাই ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাই ঐক্যবদ্ধভাবে উঠে দাড়ান আপনাদের ভোটাধিকারের জন্য, স্বাধীনতার জন্য, মানুষকে বাচানোর জন্য, দেশের অর্থনীতিকে বাচানোর জন্য ও ভবিষ্যৎ বংশধরদের বাচানোর জন্য রুখে দাড়াতে হবে। তরুনরা দেশের জন্য গণতন্ত্রের জন্য শক্তিশালি আন্দোলন গড়ে তুলবে যার মাধ্যমে ভয়াবহ ফ্যাসিবাদী অবৈধ সরকার সরে যেতে বাধ্য হবে।

তিনি গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি সহ রাজপথে আন্দোলনরত দলগুলোকে ধন্যবাদ কৃতজ্ঞতা জানিয়ে বলেন, দেশের দুঃসময়ে অত্যাচার নিপীড়ণ ও নির্যাতনের মধ্যেও আপনারা সোচ্চার ছিলেন। আমরা যখন কারাগারে ছিলাম সমস্ত দলগুলো গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছিলেন ভোটাধিকার প্রতিষ্ঠার সেই লড়াই জাতি সবসময় স্বরণ রাখবে। জনগণকে আরও ঐক্যবদ্ধ করার মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠায় জনগণই আমাদের একমাত্র হাতিয়ার।

আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান সিনিয়র এডভোকেট জয়নাল আবেদীন, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফুর রহমান, গণ অধিকার পরিষদের আহবায়ক কর্ণেল (অব.) মিয়া মশিউজ্জামান, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব এডভোকেট শাহ আহমেদ বাদল, সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট এম.এ. আজিজ, গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, জাতীয় পার্টি (কাজী জাফর) এর সাধারণ সম্পাদক আহসান হাবিব লিংকন, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় গণতান্ত্রিক পার্টির সহ সভাপতি রাশেদ প্রধান, বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব এম এ বাসার, রাষ্ট্রসংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামান, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব তোফাজ্জল হোসেন মিয়াজী।  

বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায়, গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপি যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গণসংহতি আন্দোলনের আহবায়ক জোনায়েদ সাকি, এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ, এডভোকেট আবুল হোসেন, পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, বিএনপির তথ্য ও গবেষনা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, ন্যাশনাল পিপলস পার্টির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এমএন শাওন সাদেকী, বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আব্দুল কাদের, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহবায়ক ইসমাইল স¤্রাট, বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাষানী, গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা হাসান, বাংলাদেশ পিপলস পার্টির প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তার, গণফোরাম যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র বিষয়ক সম্পাদক এডভোকেট সানজিদ রহমান শুভ, বাংলাদেশ পিপলস পার্টির যুগ্ম মহাসচিব জসিম সরদার, গণফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য আজম রুপু, হাবিবুর রহমান বুলু সহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দ, দেশ বরেণ্য বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, সাংবাদিক, পেশাজীবী ও সমাজকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image