• ঢাকা
  • মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গৌরীপুরে জেল হত্যা দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৭ এএম
গৌরীপুরে
জেল হত্যা দিবস পালিত

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে শুক্রবার (৩ নভেম্বর) জেল হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুসহ জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সকালে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুসহ জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধু চত্বর কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আঃ মুন্নাফ, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী,  গৌরীপুর সরকারি কলেজের সাবেক ভিপি আব্দুল আউয়াল খান পাঠান প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি মোস্তাক সরকারকে সমর্থন না করায় ১৯৭৫ সালের ৩রা নভেম্বর জেলখানায় প্রবেশ করে জাতীয় চারনেতা তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এইচ এম কামারুজ্জামানকে নির্মমভাবে গুলি করে হত্যা করে। এই হত্যার সঙ্গে জড়িত যারা পলাতক রয়েছে তাদের খুঁজে বের করে বিচারের দাবী জানিয়েছেন বক্তারা।
আলোচনা শেষে জেলহত্যা দিবসে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image