• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদ উপলক্ষে পশুরহাটগুলোতে নিরাপত্তা ব্যবস্থা বজায় থাকবে: আইজিপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৫ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:০৩ পিএম
পশুর হাটগুলো, সার্বিক নিরাপত্তা, আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আসন্ন ঈদ উপলক্ষে পশুরহাটগুলোতে সার্বক্ষণিকভাবে নিরাপত্তা ব্যবস্থা অটুট থাকবে।

শনিবার গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শনে গিয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন

তিনি বলেন, টানা-হেঁচড়া করে যদি কেউ কোনো পশুবাহী ট্রাক বা নৌকা থামাতে চায় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।কোনো কোনো সময় দেখা গেছে গরু নিয়ে টানা-হেঁচড়া হয়, চাঁদাবাজির অভিযোগ আসে। যদি কেউ কোনো পশুবাহী ট্রাক বা নৌকা থামিয়ে চাঁদাবাজি করতে চায়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ব্যবসায়ী, ইজারাদার পশুবহনকারী গাড়ির চালকেদের উদ্দেশ্যে আইজিপি বলেন, ‘আপনারা ধরণের কোনো সমস্যার সম্মুখীন হলে নিকটস্থ পুলিশের সহায়তা নেবেন অথবা ৯৯৯ নম্বরে ফোন করবেন। আপনারা আমাদের সহায়তা দিন, আমরা আপনাদের সেবায় নিয়োজিত আছি। আইনশৃঙ্খলা রক্ষা এবং যাত্রীদের যাতায়াত সুগম করতে পুলিশ আপনাদের পাশে রয়েছে। যেখানেই কোনো সমস্যা হবে, সেখানেই দ্রুত সমাধানের ব্যবস্থা করা হবে।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, গত ঈদেও হাইওয়ে, রেলওয়ে, নৌপুলিশ, জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব, ইন্ডাস্ট্রিয়াল গোয়েন্দা পুলিশ সবাই একযোগে কাজ করেছে। গত ঈদের ব্যবস্থাপনা সুন্দর ছিল। যাত্রী সাধারণ নির্বিঘেœ যথাসময়ে তাদের গন্তব্যে যেতে পেরেছেন এবং তাদের গন্তব্যস্থলেও নিরাপত্তা ব্যবস্থা অটুট ছিল। যাত্রী সাধারণ, দেশের নাগরিকবৃন্দ এবং পর্যটনকেন্দ্রে পর্যটকদের নিরাপত্তা ব্যবস্থা বজায় ছিল। গতবারের অভিজ্ঞতা মাথায় রেখে এবারও নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

তিনি বলেন, গত ঈদের চেয়ে এবারের ঈদে চ্যালেঞ্জ একটু বেশি। গতবারের ঈদে কাজ ছিল শুধু যাত্রী সাধারণকে তাদের গন্তব্যে পার করা। এবার একদিকে যাত্রী সাধারণ গন্তবে যাবে অন্যদিকে পশুবাহী ট্রাক-নৌকা যাতায়ত করবে রাস্তা-ঘাট নদীতে। এছাড়া ঈদের সময় মৌসুমি ফলবাহী গাড়িও চলাচল করবে। সেগুলোকেও আটকানো যাবে না। এসব কিছু বিবেচনা করে নানামুখী ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তর, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তর, রেলওয়ে মন্ত্রণালয়ে, পুলিশ হেডকোয়ার্টারে, প্রতিটি মহানগর এবং জেলায় পুলিশসহ জেলার মালিক-শ্রমিক স্টেকহোল্ডারদের সঙ্গে আমরা মিটিং করেছি। রাস্তায় সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারদের সঙ্গে মিটিং করেছি। জেলা প্রশাসকগণও মিটিং করছেন। আমরা সবাই একযোগে কাজ করছি। আশা করছি এবারও সবার সহযোগিতায় ঈদযাত্রায় সবাইকে নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছাতে সক্ষম হবো।

গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান বলেন, ঈদ উপলক্ষে মহানগর পুলিশের পক্ষ্য থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পোশাক সাদা পোশাকে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সড়ক-মহাসড়কে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে। ছিনতাই প্রবণ এলাকা বিশেষ নজরদারীতে থাকবে।

 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image