• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাচনে অংশ নিয়ে বিএনপিকে সক্ষমতা প্রদর্শনের আহ্বান কাদেরের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০১ পিএম
মোকাবিলা,আওয়ামী লীগ
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

মোহাম্মদ রুবেল : রাজনৈতিক উসকানিমূলক বক্তব্য না দিয়ে নির্বাচনে অংশ নিয়ে বিএনপিকে নিজেদের সক্ষমতা প্রদর্শনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

গণতান্ত্রিক মূল্যবোধ ভূলুণ্ঠিত করতে বিএনপি সাম্প্রদায়িকতার পথকে বেছে নিয়েছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধ ভূলুণ্ঠিত করতে বিএনপি নীতিগতভাবে সাম্প্রদায়িকতার পথকে বেছে নিয়েছে। রাজনীতিতে বিভেদের এই খেলা বিএনপিকে আর খেলতে দেওয়া হবে না। সব অসাম্প্রদায়িক শক্তিকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে তা মোকাবিলা করবে আওয়ামী লীগ।

মঙ্গলবার এক সংবাদ বিবৃতিতে এ আহ্বান জানান তিনি। সাম্প্রতিক সময়ে সরকার ও আওয়ামী লীগকে জড়িয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিভিন্ন বক্তব্যের জবাবে এ বিবৃতি দেন ওবায়দুল কাদের।

বিএনপিকে রাজনৈতিকভাবে দেউলিয়া আখ্যা দিয়ে আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, এক সময় মির্জা ফখরুল বলেছিলেন-আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না। তাদের নেত্রী খালেদা জিয়া বলেছিল- আওয়ামী লীগ ১০০ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। অথচ ২০০৮ সালের নির্বাচনে বিএনপি মাত্র ২৯টি আসন পেয়েছিল। তারা আগামী নির্বাচনে অংশগ্রহণ করলেই বোঝা যাবে কাদের জামানত থাকবে আর কাদের থাকবে না।

জিয়াউর রহমান জাতিকে কারফিউ মার্কা গণতন্ত্র উপহার দিয়েছিল বলে মন্তব্য করে কাদের বলেন, ‘অসাংবিধানিক ও অবৈধভাবে ক্ষমতা দখল করে সামরিক স্বৈরশাসক জিয়াউর রহমান এদেশের গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছিল। জিয়াউর রহমান জাতিকে কারফিউ মার্কা গণতন্ত্র উপহার দিয়েছিল এবং সামরিক আইন বহাল রেখে ১৯৭৭ সালে হ্যাঁ/না ভোট, ১৯৭৮ সালে রাষ্ট্রপতি নির্বাচন এবং ১৯৭৯ সালে জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করেছিল।

তারই পদাঙ্ক অনুসরণ করে জিয়া পত্নী খালেদা জিয়া। যার ধারাবাহিকতায় খালেদা জিয়া ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি প্রহসনের নির্বাচন করেছিল; বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিকে বিরোধী দলীয় নেতার আসনে বসিয়ে মহান জাতীয় সংসদকে কলঙ্কিত করেছিল।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image