• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ২০ শিল্প প্রতিষ্ঠান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৩১ পিএম
২০ শিল্প প্রতিষ্ঠান
রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে

নিউজ ডেস্ক : জাতীয় অর্থনীতিতে শিল্পখাতে অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি, সৃজনশীলতাকে উৎসাহিত করা এবং বেসরকারি খাতে শিল্প স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি ও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য শিল্প মন্ত্রণালয় কর্তৃক ৬ ক্যাটেগরির ২০টি শিল্প প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ প্রদান করা হচ্ছে।

আগামী ২৩ মে, রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শিল্প প্রতিষ্ঠানসমূহের মালিক ও প্রতিনিধিদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করা হবে।

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুস শহীদ ও এফবিসিসিআই’র প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

শিল্প প্রতিষ্ঠানের শ্রেণিবিন্যাস অনুযায়ী ৬ ক্যাটেগরির মোট ২০টি শিল্প প্রতিষ্ঠান ও উদ্যোক্তাকে এই পুরস্কার প্রদান করা হচ্ছে। এগুলো হলো- বৃহৎ শিল্প ক্যাটেগরিতে ৬টি, মাঝারি শিল্প ক্যাটেগরিতে ৩টি, ক্ষুদ্র শিল্প ক্যাটেগরিতে ৪টি, মাইক্রো শিল্প ক্যাটেগরিতে ৩টি, কুটির শিল্প ক্যাটেগরিতে ৩টি এবং হাইটেক শিল্প ক্যাটেগরিতে ১টি। 

বৃহৎ শিল্প ক্যাটেগরিতে সম্মিলিতভাবে ১ম হয়েছে ৩টি প্রতিষ্ঠান যথাক্রমে ইকোটেক্স লিঃ, প্রাণ ডেইরি লিঃ ও মীর আক্তার হোসেন লিঃ, ২য় হয়েছে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিঃ, যৌথভাবে ৩য় হয়েছে স্নোটেক্স আউটারওয়্যার লিঃ ও স্কয়ার টয়লেট্রিজ লিঃ। মাঝারি শিল্প ক্যাটেগরিতে ১ম হয়েছে বেঙ্গল পলি এন্ড পেপার স্যাক লিঃ, ২য় হয়েছে বসুমতি ডিস্ট্রিবিউশন লিঃ এবং ৩য় হয়েছে এপিএস এ্যাপারেলস লিঃ। ক্ষুদ্র শিল্প ক্যাটেগরিতে যৌথভাবে ১ম হয়েছে দ্য রিলায়েবল বিল্ডার্স ও কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিঃ, ২য় হয়েছে রংপুর ফাউন্ড্রি লিঃ এবং ৩য় হয়েছে গুনজে ইউনাইটেড লিঃ। মাইক্রো শিল্প ক্যাটেগরিতে ১ম হয়েছে ফারিহা গ্রিন মুড লেদারস্ লিঃ, ২য় হয়েছে এ.বি.এম ওয়াটার কোম্পানি এবং ৩য় হয়েছে ডিপলেড ল্যাবরেটরিজ লিঃ। কুটির শিল্প ক্যাটেগরিতে ১ম হয়েছে ব্লু-স্টার এগ্রো প্রোডাক্ট এন্ড ইন্ডাস্ট্রিজ, ২য় হয়েছে প্রীতি বিউটি পার্লার এবং ৩য় হয়েছে লেহাজ সালমা যুব মহিলা কল্যাণ সংস্থা। হাইটেক শিল্প ক্যাটেগরিতে ১টি প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে বিজ সল্যুশনস লিঃ।

শিল্প মন্ত্রণালয় কর্তৃক ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান সংক্রান্ত নির্দেশনাবলি ২০১৩’ অনুযায়ী ২০১৪ সালে ১ম বারের মতো ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার’ প্রদান শুরু হয়। এরই ধারাবাহিকতায় এই বছর ৭ম বারের মতো ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ প্রদান করা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image