• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকায় স্বস্তির বৃষ্টি, কালবৈশাখী ঝড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৫৬ পিএম
ঢাকায় কালবৈশাখী
ঢাকায় স্বস্তির বৃষ্টি

নিউজ ডেস্ক:  টানা দাবদাহের তীব্র গরম শেষে রাজধানী ঢাকায় শুক্রবার বিকেলে স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে। একই সঙ্গে ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরসহ আশপাশের কয়েকটি জেলায় কালবৈশাখী শুরু হয়েছে।

বৃষ্টিতে ঢাকাবাসীর মাঝে স্বস্তি ফিরে এসেছে। শাহবাগের পথচারী মো. আব্দুল্লাহ বলেন, রমজান মাসে গরমে অনেক কষ্ট করতে হয়েছে সবাইকে। আজকের বৃষ্টিতে পরিবেশটা একটু ঠান্ডা লাগছে, ভাল লাগছে।

বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া রয়েছে। ফলে কিছু কিছু জায়গায় গাছ উপড়ে পড়ার ঘটনা দেখা গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে একটি গাছ উপড়ে যায়।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগসমূহে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

কানাডার সাচকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সহকারী ও আবহাওয়াবিদ মোস্তফা কামাল পলাশ তাঁর ফেসবুক পেজে আবহাওয়ার পূর্বাভাসে বলেন, ‘আজ (শুক্রবার) বিকেল ৫টা ১৫ মিনিটের পর থেকে রাত ৮টার মধ্যে ঢাকা শহরের উপর দিয়ে কালবৈশাখী ঝড়, বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করার প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে। বিকেল সাড়ে ৫টার পর থেকে রাত ৮টার মধ্যে মুন্সীগন্জ, নরারণগঞ্জ, কুমিল্লা জেলার উপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড় অতিক্রম করার সম্ভাবনা প্রায় শতভাগ।’

মোস্তফা কামাল পলাশ আরও বলেন, ‘আজ (শুক্রবার) সন্ধা ৬টার পর থেকে রাত ৯টার মধ্যে লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা জেলায় কালবৈশাখী ঝড়, হালকা বৃষ্টিপাত ও তীব্র বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। রাত ৯টার পর থেকে রাত ১২টার মধ্যে ময়মনসিংহ বিভাগের জেলাগুলোতে কালবৈশাখী ঝড়, হালকা বৃষ্টিপাত ও তীব্র বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।’

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image