• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রোজায় ৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইবি, খোলা থাকবে হল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৬ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩৬ পিএম
রোজায় ৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইবি, খোলা থাকবে হল
ইসলামী বিশ্বিবদ্যালয় (ইবি)

ইবি প্রতিনিধি: পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ৪০ দিনের লম্বা ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্বিবদ্যালয় (ইবি)। তবে দীর্ঘ এই ছুটিকালীন সময়ে খোলা থাকবে আবাসিক হল সমূহ। আগামী ১১ মার্চ থেকে শুরু হওয়া দীর্ঘ ৪০ দিনের ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খুলবে ২০ এপ্রিল।

বুধবার (৬ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এসব তথ্য জানা যায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ১১ মার্চ থেকে ১৭ এপ্রিল বুধবার পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা সমূহ বন্ধ থাকবে। ক্যালেন্ডারে উল্লেখিত লাল কালি ব্যতীত ছুটিকালীন সময়ে যদি কোন বিভাগ পরীক্ষা নিতে চায় তবে সংশ্লিষ্ট বিভাগ পরিবহন অফিসে রিকুইজিশন দিয়ে গাড়ির ব্যবস্থা গ্রহণ করবে। 

এবিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, একাডেমিক কাউন্সিল ছুটির বিষয়ে সিন্ধান্ত হয়। তবে বন্ধের এই সময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরী সেবা সমূহ যেমন: চিকিৎসা, পানি, বিদ্যুৎ’সহ নিরাপত্তা ও এস্টেট চালু থাকবে এবং অফিস কার্যক্রম যথারীতি চলবে।

উল্লেখ্য, পরবর্তীতে দুইদিনের সাপ্তাহিক বন্ধ শেষে ক্লাস শুরু হবে ২০ এপ্রিল থেকে।

এদিকে, রমজানের দীর্ঘ এই ছুটিতে খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের ৮ টি আবাসিক হল৷ ছুটিতে হল বন্ধের কোন সিদ্ধান্ত হয়নি মর্মে জানিয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও সাদ্দাম হোসেন  হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, এখন পর্যন্ত হল বন্ধের কোন সিদ্ধান্ত হয়নি। যদি হল বন্ধের কোন সিদ্ধান নেওয়া হয় তবে বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image