• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির মাধ্যমে অসাম্প্রদায়িক চেতনায় ভূলুণ্ঠিত হয়েছিল বাংলাদেশ : প্রধানমন্ত্রী   


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২২ পিএম
বিএনপির মাধ্যমে অসাম্প্রদায়িক চেতনায় ভূলুণ্ঠিত হয়েছিল বাংলাদেশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির মাধ্যমে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ ভূলুণ্ঠিত হয়েছিল । তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ ভূলুণ্ঠিত হয়েছিল বিএনপির মাধ্যমে। বার বার অত্যাচার হয়েছে অসাম্প্রাদায়িক চেতনার ওপর। ভোট দিয়ে দেশসেবার সুযোগ দিয়েছিলেন বলেই, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনা ফিরিয়ে আনা সম্ভব হয়েছে ।   

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) জন্মাষ্টমী উপলক্ষ্যে গণভবনে সনাতন সম্প্রদায়ের ধর্মীয় নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি ।   

প্রধানমন্ত্রী জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশের মাটিতে যারা জন্ম নিয়েছেন, তারা সবাই এই মাটির সন্তান ও নাগরিক । এ মাটির ওপরই আপনাদের অধিকার। কেনো সংখ্যালঘু বলেন নিজেদের? কে জাতীয় পার্টি, কে বিএনপি, কে আওয়ামী লীগ, কে হিন্দু, কে মুসলমান, কে খ্রিষ্টান- তা দেখে সেবা করি না আমরা। সব রক্তের রঙ লাল । মুক্তিযুদ্ধে সবার রক্ত মিশে গেছে এক স্রোতে । এই দেশ সবার।   

শেখ হাসিনা বলেন, সংবিধানের ১২ অনুচ্ছেদে বলা আছে বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ দেশ । কিন্তু জিয়াউর রহমান ওই অনুচ্ছেদ বাতিল করেছিল । আওয়ামী লীগ ক্ষমতায় এসে সংবিধান সংশোধন করে ধর্মনিরপেক্ষতার ভিত্তি ও অসাম্প্রদায়িক রাষ্ট্র আবারও প্রতিষ্ঠা করেছে ।  

তিনি আরও বলেন, দেশে এখন চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে বৈষম্য নেই । কে দক্ষ, কে কাজ করে আমরা সেটিই দেখি । ধর্ম দেখে যোগ্যতা- দক্ষতা দেখে মূল্যায়ন করি না । অর্পিত সম্পত্তি আইন নিয়ে আপনাদের আপত্তি ছিল, তা বাতিল করছি । আপনারা যেভাবে চেয়েছেন সেভাবেই আইন করে দিয়েছি । আরও একটা কাজ করে দিয়েছি- হেবা আইনে আমরা মুসলমানরা যে অধিকারটা ভোগ করি, সেটা হিন্দু ধর্মসহ অন্যান্য সকল ধর্মের জন্য বাস্তবায়ন করে দিয়েছি । আপনার সম্পত্তি যেন অন্য কেউ নয়- ছয় করতে না পারে সেজন্য । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image