• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে দুই দিনব্যাপি দুর্নীতি বিরোধী কর্মসুচি পালন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৫৯ পিএম
আটোয়ারীতে দুই দিনব্যাপি
দুর্নীতি বিরোধী কর্মসুচি পালন

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি:  রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” প্রতিপাদ্যে পঞ্চগড়ের আটোয়ারীতে দুই দিনব্যাপি দুর্নীতি বিরোধী রচনা প্রতিযোগিতা, স্কুল বিতর্ক প্রতিযোগিতা, র‌্যালি, মতবিনিময় সভা ও পুরস্কার বিতরণ কর্মসুচি পালন করা হয়েছে।  দুর্নীতি দমন কমিশন(দুদক) সমন্বিত জেলা কার্যালয় ঠাকুরগাঁও এর সহযোগিতায় এবং আটোয়ারী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে রোববার ( ২৬ মে) সকালে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে দুর্নীতি বিরোধী রচনা প্রতিযোগিতা এবং  উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দিনব্যাপি  দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

প্রতিযোগিতায় উপজেলার আট টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। বিতর্ক প্রতিযোগিতায় চুড়ান্ত পর্বে  আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়কে হারিয়ে বলরামপুর মির্জা গোলাম হাফিজ বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। বিতর্ক প্রতিযোগিতায়  আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মুশফিকা রেজা সেরা বক্তা নির্বাচিত হন। 

পরদিন সোমবার ( ২৭ মে) বেলা সাড়ে ১০টায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সরকারি কর্মকর্তা এবং সুশিল সমাজের অংশ গ্রহণে  “ দুর্নীতি প্রতিরোধ ও গণসচেতনতা বিষয়ক র‌্যালি ” অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর হতে বের হয়ে গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে “ দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয়” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য রাখেন  উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান। কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলীর সঞ্চালনায় প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল মাজলুবিন রহমান প্রধান অতিথির বক্তব্য রাখেন। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোঃ হুমায়ুন কবীর। আরো বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মোঃ কামরুল হাসান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম, দুপ্রক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জাহেদুর রহমান, সদস্য তৈমুর রহমান, রুমি চৌধুরী। নিজের অনুভুতি ব্যক্ত করে বক্তব্য রাখেন বিতর্ক প্রতিযোগিতার সেরা বক্তা মুশফিক রেজা। আলোচনা শেষে বিতর্ক ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ও বিজিতদের  হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ। 

এসময় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image