• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরাইলের সামরিক ঘাঁটিতে রকেট হামলার দাবি হিজবুল্লাহর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১১ পিএম
ইসরাইলের হিজবুল্লাহর
সামরিক ঘাঁটিতে রকেট হামলার দাবি

আন্তর্জাতিক ডেস্ক :  ইরান-সমর্থিত সশস্ত্রবাহিনী হিজবুল্লাহ ইরানে হামলার পর ইসরাইলের উত্তরাঞ্চলের সামরিক ঘাঁটিতে রকেট হামলা চালিয়েছে।  এ হামলা চালিয়েছে সোমবার (২২ এপ্রিল) রাতে।

এক প্রতিবেদেনে মঙ্গলবার (২৩ এপ্রিল) এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

লেবাননের জাতীয় সংবাদ সংস্থা জানিয়েছে, সম্প্রতি শ্রীফা, ওদাইসেহ এবং রাব তলাতিনে হামলাসহ লেবাননের দক্ষিণাঞ্চলের বিভিন্ন গ্রাম ও বেসামরিক বাড়ি-ঘরে চালানো ইসরাইলি হামলার প্রতিক্রিয়ায় এ হামলা চালিয়েছে তারা। 

এক বিবৃতিতে রকেট হামলার বিষয়টি নিশ্চিত করে হিজবুল্লাহ জানিয়েছে, তারা ‘আইন জেইটিম’ ঘাঁটিতে ৯১তম ডিভিশনের ৩য় পদাতিক ব্রিগেডের সদর দফতরে কয়েক ডজন ‘কাতিউশা’ রকেট ছুড়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইসরাইলি বাহিনী জানিয়েছে, ‘আইন জেইটিম’ অঞ্চলে লেবানন থেকে ছোড়া ৩৫টি রকেট শনাক্ত করা হয়েছে। তবে এতে কেনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে তারা।

ইসরাইল শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে ইরানে ‘ক্ষেপণাস্ত্র হামলা’ চালিয়েছে বলে খবর দেয় মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজ। পরে তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করে আল জাজিরা। যদিও এমন খবরের পর তেহরান বলছে, তারা বেশ কয়েকটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে এবং দেশটিতে ‘কোনো ক্ষেপণাস্ত্র হামলা’ হয়নি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image