• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আজ বিএনপির কালো পতাকা মিছিল ও আ’লীগের শান্তি সমাবেশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:২৮ এএম
আজ বিএনপির কালো পতাকা মিছিল ও আ’লীগের শান্তি সমাবেশ 
আ’লীগ-বিএনপি

নিউজ ডেস্ক : ঢাকাসহ সারাদেশের জেলা ও মহানগরের অন্তর্গত থানা-উপজেলা ও পৌরসভায় আজ ‘কালো পতাকা’ মিছিল করবে বিরোধী বিএনপি। জাতীয় সংসদের প্রথম অধিবেশনের দিনেই মঙ্গলবার সারাদেশে মুখোমুখি হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধী দল বিএনপি। এ কর্মসূচি পালন করবে সমমনা অন্যান্য দল ও জোট। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দ্বাদশ সংসদ বাতিল, খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তির দাবিতে এ কর্মসূচি পালন করবে এসব দল ও জোট। 

সারাদেশে পাল্টা কর্মসূচি হিসেবে ‘শান্তি ও গণতন্ত্র সমাবেশ’ করবে আওয়ামী লীগ। বিএনপির কালো পতাকার বিপরীতে এ সময় তারা ‘লাল-সবুজের জাতীয় পতাকা’ বহন করবে। বিএনপি-জামায়াতের সন্ত্রাস-সহিংসতা ও দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে দেশের সব মহানগর, জেলা ও উপজেলায় এই শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন দলটি।

বিকেল ৩টায় দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচন বর্জন করে বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলো। নির্বাচনকে ‘একতরফা’ আখ্যায়িত করে তা বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় বিএনপি।  

দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ঢাকাসহ সারাদেশের প্রতিটি ইউনিটের নেতাকর্মী-সমর্থক এ কর্মসূচি একযোগে পালনের সব প্রস্তুতি নিয়েছে।

মহানগর উত্তরের অন্তর্গত মিরপুর ৬ নম্বর বাসস্ট্যান্ডের সামনে থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু; উত্তরা ১২ নম্বর সেক্টর কবরস্থানের সামনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ; বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাজাহান ও স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা এবং মহানগর দক্ষিণে মতিঝিল পীরজঙ্গি মাজারের সামনে থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ও মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস; নিউমার্কেটের সামনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, যাত্রাবাড়ীতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম; দয়াগঞ্জে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন নেতৃত্ব দেবেন। 

এ ছাড়া গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম-পিপলস পার্টি, এলডিপি, গণঅধিকার পরিষদ, গণঅধিকার পরিষদ, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি, এবি পার্টি প্রভৃতি দল জাতীয় প্রেস ক্লাবের সামনে, বিজয়নগর পানির ট্যাঙ্কের সামনে আলাদাভাবে সমাবেশ ও কালো পতাকা মিছিল করবে।

আওয়ামী লীগ 

বিএনপির কালো পতাকা মিছিল কর্মসূচির দিনে আজ শান্তি সমাবেশ করতে যাচ্ছে আওয়ামী লীগ। সেইসঙ্গে কালো পতাকা মিছিল ঘিরে সম্ভাব্য সন্ত্রাস ও নৈরাজ্য মোকাবিলায় সারাদেশের রাজপথে সতর্ক অবস্থানে থাকবে সরকারি দল সমর্থক নেতাকর্মী।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image