• ঢাকা
  • বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খাগড়াছড়ির মাটিরাঙ্গা পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৬ পিএম
খাগড়াছড়ির মাটিরাঙ্গা
পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

রিপন সরকার, খাগড়াছড়ি : খাগড়াছড়ির মা‌টিরাঙ্গা উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা: খা‌য়রুল আল‌মের অ‌নিয়ম, দুর্নী‌তি, সেচ্চাচারিতা ও সরকা‌রি গাছ নিধন করার  প্রতিবাদে স্বাস্থ্য কর্মকর্তার অপসারণ ও হাসপাতালকে ৫০ শয‌্যায় উ‌ন্নিত করার দা‌বি‌তে মানববন্ধন করেছে উপজেলার সর্বস্তরের জনগণ ।

২০ আগষ্ট মানববন্ধন প‌রিচালনা ক‌মি‌টির আহবায়ক সাইফুল ইসলা‌মের সভপ‌তি‌ত্বে সর্ববস্তরের জনগণের অংশগ্রহণে মা‌টিরাঙ্গা বাজার এলাকয় চট্টগ্রাম -খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কের দুই পাশে মানববন্ধন করা হয়। 

মানববন্ধনে বক্তারা ডা: খায়রুল আলমের বিরু‌দ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতির ও সেচ্ছাচা‌রিতার অভিযোগ ক‌রে ব‌লেন, গত ১০ বছর ধরে নানা দুর্নীতি করে যাচ্ছেন এ কর্মকর্তা। তার অনিয়মে স্বাস্থ্যসেবা বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী।

হাসপাতাল অভ‌্যন্ত‌রে অপরিষ্কার ,অপ‌রিচ্ছন্ন প‌রি‌বেশ, ড্রেনেজ অব‌্যবস্থাপনায় জমানো পানি মশার কারখানায় প‌রিনত হ‌য়ে‌ছে। 

হাসপাতা‌লের অবকাঠামোগত  কোন উন্নয়ন হয়নী। কাগজ প‌ত্রে ৩০ শয‌্যার হাসপাতাল দেখা‌নো হ‌লেও বাস্ত‌বে র‌য়ে‌ছে ১০ শয‌্যা । এসময় উপ‌জেলার ৭‌টি ইউ‌নিয়‌নের প্রায় ২লক্ষ মানু‌ষের স্বাস্থ‌্য সেবায় হাসপাতাল‌কে ৫০ শয‌্যায় উ‌ন্নিত করার দা‌বি জানা‌নো হয়। 

সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে ক্ষমতার অপব্যবহার করে ২১টি গাছ কাটায় হাসপাতাল ঘিরে জনমনে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। মানব বন্ধ হতে ঘটনার স‌ঠিক তদন্ত সা‌পে‌ক্ষে ডাক্তার খায়রুল আল‌মের শা‌স্তি ও ৭‌দি‌নের ম‌ধ্যে অপসার‌নের দা‌বি জানানো হয়। অন‌্যথায় হাসপাতাল গেরাও সহ আ‌রো কর্মসূ‌চি দেয়ার ঘোষনা ‌দেন বক্তারা।

এসময় এলাকার সর্বস্ত‌রের জনসারণ উপ‌স্থিত ছি‌লেন।

মানববন্ধন কর্মসূচি শেষে  উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ‌্যমে স্বাস্থ্য কর্মকর্তা বরারব লিখিত স্মারকলিপি দেয়া হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image