• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এবার ইরানের লক্ষ্যবস্তুতে হামলার সিদ্ধান্ত আমেরিকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:১১ এএম
আমেরিকা
আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন

নিউজ ডেস্ক: ইরান ও আমেরিকার মধ্যে উত্তেজনা চলমান রয়েছে। এরই মধ্যে আমেরিকাকে নিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে দেশটি ইরাক ও সিরিয়ায় ইরানের লক্ষ্যবস্তুতে হামলার অনুমোদন দিয়েছে। এর মধ্য দিয়ে কয়েকদিন ধরে চলমান জল্পনার অবসান হলো। 

উল্লেখ্য, শনিবার জর্ডানে ড্রোন হামলায় তিন মার্কিন সেনা নিহত হয়। এর পরে, আমেরিকা কখন প্রতিশোধমূলক ব্যবস্থা নেবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই হামলার জন্য ইরান সমর্থিত সন্ত্রাসীদের দায়ী করেছেন এবং কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন। তিনি বলেন, আমরা এ বিষয়ে তথ্য সংগ্রহ করছি। আমরা জানি, সিরিয়া এবং ইরাকে সক্রিয় ইরান-সমর্থিত সন্ত্রাসী গোষ্ঠীগুলি এটি চালিয়েছিল।

হোয়াইট হাউস ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের কৌশলগত যোগাযোগ সমন্বয়কারী জন কিরবি বলেন, ৩০ জনেরও বেশি আমেরিকান সৈন্যও হামলায় আহত হয়েছে এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিরবি বলেন, আমরা আর কোনো যুদ্ধ চাই না। আমরা উত্তেজনা বাড়াতে চাই না তবে আমরা অবশ্যই এই অঞ্চলে আত্মরক্ষার জন্য, এই মিশনটি চালিয়ে যেতে এবং এই আক্রমণগুলির যথাযথ প্রতিক্রিয়া জানাতে যা প্রয়োজন তা অবশ্যই করব। ,

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image