• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দ্বাদশ নির্বাচনে আ'লীগ ৩০০ আসনেই ইভিএম চায়: কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৯ পিএম
আ'লীগ ৩০০ আসনেই ইভিএম চায়
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব‌্য রাখেন ওবায়দুল কাদের

মোহাম্মদ রুবেল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ৩০০ আসনেই ইভিএম চায়। তবে নির্বাচন কমিশন (ইসি) সামর্থ্য অনুযায়ী যাই ইভিএম দিতে পারে,তা নিয়ে আপত্তি নেই। 

উ‌ল্লেখ‌্য, অর্থসঙ্কটে প্রকল্প স্থগিত হওয়ায় আগামী জাতীয় সংসদ নির্বাচ‌নের দেড়শ আসনে ইভিএমে আর ভোট হচ্ছে না। ই‌সি ভব‌নে এক সংবাদ স‌ম্মেল‌নের মাধ‌্যমে নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম এ তথ‌্য জা‌নান। এ‌প্রেক্ষে‌তেই ওবায়াদুল কা‌দে‌রের এমন মন্তব‌্য।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে তি‌নি আরও ব‌লেন বিএনপি বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার মিশনে নেমেছে।

এ সি‌নিয়র‌নেতা ব‌লেন, গণতন্ত্র, নির্বাচন এবং রাষ্ট্রীয় ব্যবস্থা ধ্বংস করেছে বিএনপি। আর মেরামত করছেন শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার মিশনে বিএনপি আন্দোলন করেছিলো অদৃশ্য নির্দেশে।

তিনি বলেন, বিএনপি হতাশায় হাসপাতালে গিয়েছে, সেখান থেকে বেরিয়ে আবারো হাঁকডাক মিথ্যাচার শুরু করেছে।

বিএনপি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নষ্ট রাজনীতির জন্ম দিয়েছে বিএনপি এ পথ থেকে বেরিয়ে আসতে না পারলে কখনোই আন্দোলনে সফল হবে না নির্বাচনেও সফল হবে না। ভণ্ডামির রাজনীতি করছে বিএনপি।

তিনি আরও বলেন, শীতে মানুষ কষ্টে আছে, আমরা মানুষের পাশে আছি। শেখ হাসিনা সারাদেশে ৩০ লাখ শীত বস্ত্র দিয়েছে। মানুষের যেকোনো কষ্টে শেখ হাসিনার নেতৃত্বে পাশে ছিলাম আছি থাকব।

বিএনপির কর্মসূচির পাল্টাপাল্টি কোনো কর্মসূচি আওয়ামী লীগ দেয়নি উল্লেখ করে কাদের বলেন, আমাদের দল মানুষের কল্যাণে শীত বস্ত্র বিতরণ করছে।

তিনি বলেন, আওয়ামী লীগের উন্নয়নে বিএনপির সহ্য করতে না পেরে অন্তর জ্বালায় ভুগছে। আমাদের অন্তর জ্বালা নাই, আমরা জনগণের জন্য কাজ করছি, জনগণ আমাদের সঙ্গে আছে।

বিএনপির আন্দোলনকে ভুয়া আখ্যা দেন কাদের। বলেন, জনগণ বিএনপি'র সাথে নেই তাদের আন্দোলন দেখেই বোঝা যায়। বিএনপির ভুয়া আন্দোলনে জনগণ মুখ ফিরিয়েছে।

বিএনপি গণতন্ত্র হত্যাকারী মুক্তিযুদ্ধের মূল্যবোধ হত্যাকারী উল্লেখ করে সরকারের এই মন্ত্রী বলেন, তারা কি করে রাষ্ট্র মেরামত করবে যারা এক কোটি ভুয়া ভোটার, ভুয়া ভোটের জন্ম দিয়েছে। রাষ্ট্র মেরামত করবে শেখ হাসিনার সরকার।

কাদের বলেন, এদেশে প্রথম নির্বাচন কমিশনকে আইনের মাধ্যমে প্রতিষ্ঠিত করেছে শেখ হাসিনার সরকার। গণতন্ত্র, নির্বাচন ব্যবস্থা সবকিছুই বিএনপি ধ্বংস করেছে, আর মেরামত করেছে শেখ হাসিনা।

তিনি বলেন, বিশ্ব সংকটে বিশ্বের বড় বড় দেশগুলো যেখানে সংকটে সেখানে বাংলাদেশের সুনাম করছে অনেকেই।

ঢাকানিউজ২৪.কম / এম আর

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image