• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ চশমা শিল্প ও বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৩৬ পিএম
বাংলাদেশ চশমা শিল্প ও বণিক সমিতির, নির্বাচন

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ৪৬ বছর পর আনন্দ উল্লাসের মধ্য দিয়ে 'বাংলাদেশ চশমা শিল্প ও বণিক সমিতির পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক (২০২৪-২০২৫) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৮ জুন) রাজধানীর পাটুয়াটুলী সমিতির নিজ কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। 

নির্বাচনে ২১টি পদের বিপরীতে দুটি প্যানেলে ৪২জন ও স্বতন্ত্র ১ জন সহ মোট ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার সংখ্যা ১৫৫ জন। 

নির্বাচনে বাংলাদেশ চশমা ব্যবসায়ী ঐক্য পরিষদের কাজী জানে আলম, মোঃ হারুন অর রশিদ, মোঃ নাজাম, মোঃ আলী হোসেন, কে এম কামরুজ্জামান (সবুজ), মোঃ মোবারক হোসেন, শফিক আহমেদ, আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ জাকির হোসেন, লিমন আলী খান, মোঃ ইলিয়াস আলী, রেজআনুল হক শিকদার, আব্দুল্লাহ আল নোমান, শেখ আব্দুল্লাহ, মোঃ ইব্রাহিম মিয়া, শেখ মো: মুনিম, শেখ হান্নান মোল্লা, মোঃ সোহেল শেখ, মোঃ মনির হোসেন, ওয়াসিফ জামির ও আহসান উল্লাহ খান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনে মিজান-জুয়েল ভোট অধিকার পরিষদে মোঃ মিজান, মোহাম্মদ জুয়েল, আনোয়ার হোসেন খান, আজিজুল হক রতন, জাকিউর রহমান, হাজী মোহাম্মদ ইউসুফ, শেখ সাদেকুল হুদা, মোঃ ফারুক হোসেন, শেখ সাদেক আলম, মোঃ শাকিল হোসেন, মোঃ কামরুজ্জামান খান, মোঃ জেহাদুল ইসলাম পরশ, মোঃ জাকির হোসেন বাদশা, মোঃ মোতালেব হোসেন, মোঃ আমিনুল হক, মোঃ মোসলেম আলী, মোঃ সেলিম মিয়া, নওশাদ কাওছার, এস.এম সাঈদ সুফি, মোঃ ফরিদ হোসেন হাওলাদার ও গোলাম মোহাম্মদ রাজু প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও পরিচালক পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা মোঃ মানিক মিয়া। 

নির্বাচন চলাকালীন সময়ে একাধিক প্রার্থী বলেন, দীর্ঘ প্রায় ৪৬ বছর পর আজকে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর আগে সিলেকশনের মাধ্যমে আমাদের কমিটি করা হয়েছে, এবারই ইলেকশনের মাধ্যমে কমিটি ঘোষণা করা হবে। তাছাড়া যেই জয়ী হোক, তাদের নিয়ে সমিতির উন্নয়নে কাজ করব।

এসময় একাধিক ভোটার বলেন, নির্বাচনে অংশ গ্রহণ করা সকল প্রার্থী আমাদের পরিবারের মত। সবাইকে তো জয়ী করতে পারবো না, তবে যেই জয়ী হবে সকলকে নিয়ে এই চশমা শিল্প ও বণিক সমিতির উন্নয়নে কাজ করবে, এটা আমাদের প্রত্যাশা। সমিতির সকল সদস্যদের সুখে-দুঃখে পাশে থাকবে এটাই আমাদের কাম্য। 

তারা আরও বলেন, আমাদের চশমা আমদানির বিষয়ে অনেক ভোগান্তিতে পরতে হয়। ভ্যাট-ট্যাক্স দিতে হয় বেশি। এই বিষয়ে অনেক কাজ করতে হবে নির্বাচিত কমিটিকে। আমরাই যেন দেশে চশমা তৈরী করতে পারি, এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ নিতে হবে কমিটিকে। 

এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ নাসিম আহমেদ বলেন, সকাল থেকে খুবই সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে। নির্বাচনকে সুষ্ঠ করতে সকল ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রার্থী বা ভোটারদের পক্ষ থেকে কোন ধরনের অভিযোগ পাওয়া যায়নি। নির্বাচনে প্রার্থীরা সকল নিয়ম-কানুন মেনে ভোটারদের কাছে ভোট চাইছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছে। আমার সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন আবুল কালাম আজাদ।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image