• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কানাডা ভারত বিরোধী গোষ্ঠী গুলোর বিরুদ্ধে পদক্ষেপ নেবে : অরিন্দম বাগচি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩১ পিএম
ভারত
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি

নিউজ ডেস্ক: বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি সাংবাদিকদের বলেছেন,  ভারত আশা করে কানাডা বিচ্ছিন্নতাবাদী এবং ভারত বিরোধী গোষ্ঠী গুলোর বিরুদ্ধে পদক্ষেপ নেবে।

ভারত বৃহস্পতিবার বলেছে  কানাডার সাথে তার প্রধান সমস্যা হল সেই দেশে পরিচালিত ভারত বিরোধী শক্তি গুলিকে জায়গা দেওয়া্। কানাডা ভারত বিরোধী শক্তি গুলির বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এমন  আশা  করেছে ভারত। বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি সাংবাদিকদের বলেছেন , ভারত আশা করে কানাডা বিচ্ছিন্নতাবাদী এবং ভারত বিরোধী গোষ্ঠী গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

বাগচি বলেছিলেন, "মূল সমস্যা এখনও বিচ্ছিন্নতাবাদী এবং ভারত-বিরোধী উপাদানগুলিকে স্থান দেওয়া হচ্ছে।" ভারত ও কানাডার মধ্যে সম্পর্কের মধ্যে গুরুতর উত্তেজনা দেখা দিয়েছে, সেপ্টেম্বরে ট্রুডোর একটি অভিযোগ  ভারত তীব্রভাবে প্রত্যাখ্যান করেছিল।

'ভারতের সঙ্গে যুদ্ধের পরিস্থিতিতে পড়তে চাই না...'

এদিকে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন,  খালিস্তান সমর্থক গুরপতবন্ত সিং পান্নু হত্যার ষড়যন্ত্রের বিষয়ে আমেরিকার অভিযোগের পরে ভারতের অবস্থান বদলেছে। তবে ট্রুডো বলেছেন, এই ইস্যুতে আমরা এই মুহূর্তে ভারতের সঙ্গে যুদ্ধের পরিস্থিতিতে পড়তে চাই না। আমরা একটি বাণিজ্য চুক্তিতে কাজ করতে চাই। আমরা ইন্দো-প্যাসিফিক কৌশলকে এগিয়ে নিতে চাই।"

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image