• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশে হুন্দাই গাড়ি কারখানা উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৪ পিএম
বাংলাদেশে হুন্দাই গাড়ি কারখানা উদ্বোধন করলেন
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন

নিউজ ডেস্ক : গতকাল গাজীপুর জেলার কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্কে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন হুন্দাই গাড়ি কারখানার উদ্বোধন করেছেন। ফেয়ার টেকনোলজিস লিমিটেডের সহায়তায় এ কারখানা স্থাপন করা হয়েছে।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন আল মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ.বি. তাজুল ইসলাম (অব.) এম.পি, বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার মান্যবর রাষ্ট্রদূত লি জাং-কেউন, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন.এম. জিয়াউল আলম, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া, শিল্প সচিব জাকিয়া সুলতানা এবং হুন্দাই মটর ইন্ডিয়ার ম্যানেজিং ডাইরেক্টর এন্ড সিইও মি: উনসু কিম। এছাড়া হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, বিআরটিএ’র চেয়ারম্যান, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ফেয়ার টেকনোলজি এবং হুন্দাইয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, দেশেই জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের গাড়ি উৎপাদন আমাদের সরকারের অন্যতম লক্ষ্য। এ লক্ষ্য অর্জনে শিল্প মন্ত্রণালয় ইতোমধ্যে অটোমোবাইল শিল্পের বিকাশে একটি নীতিমালা প্রণয়ন করছে। এ শিল্পের উত্তরোত্তর উন্নয়ন এবং টেকসই বিকাশের লক্ষ্যে এ নীতিমালা সহায়ক হবে। এর মাধ্যমে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে আঞ্চলিক অটোমোবাইল শিল্প উৎপাদনের কেন্দ্রে উন্নীত করা হবে। এ লক্ষ্য অর্জনে সরকার অটোমোবাইল শিল্প উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে।

এক্ষেত্রে মন্ত্রী সরকারের পাশাপাশি অটোমোবাইল শিল্প উদ্যোক্তাদেরকেও এগিয়ে আসার আহবান জানান। মন্ত্রী বলেন, অটোমোবাইল শিল্পের বিকাশে প্রকৃত অর্থেই নীতিমালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ গাড়ি সংযোজনকারী দেশের গণ্ডি পেরিয়ে গাড়ি উৎপাদনকারী দেশের তালিকায় অন্তর্ভুক্ত হবে-এটাই আমাদের সরকারের প্রত্যাশা। ২০৪১ সালে উন্নত আয় ও শিল্প সমৃদ্ধ দেশ গড়তে সরকার দেশে শিল্প কারখানা স্থাপনের উপর গুরুত্ব দিয়ে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের সব ধরণের সহায়তা প্রদান করছে।

বিশেষ অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ফেয়ার টেকনোলজি- হুন্দাই কারখানায় গাড়ির যন্ত্রাংশ সংযোজন ও তৈরি বাংলাদেশের অটোমোবাইল শিল্পের জন্য বড় মাইল ফলক। তিনি আরও বলেন, গাড়ির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এই উদ্যোগ আগামী ২০৪১ সালের মধ্যে আত্মনির্ভরশীল স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সহায়তা করবে। তাই হুন্দাই এবং ফেয়ার গ্রুপ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অন্যতম অংশীদার হয়ে থাকবে। এছাড়াও বাংলাদেশে হুন্দাই কারখানা স্থাপনের মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি, সক্ষমতা ও ভবিষ্যত সম্ভবনা তুলে ধরা সম্ভব হলো বলে তিনি উল্লেখ করেন। আগামী দিনে ফেয়ার টেকনলোজি-কে প্রশিক্ষণ ও নীতিগত সার্বিক সহযোগিতা করা হবে বলে তিনি জানানা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image