• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিদ্দিকবাজারে ক্ষতিগ্রস্থ ভবনটির বিষয়ে সিদ্ধান্ত আজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫১ এএম
সিদ্দিকবাজারে
বিস্ফোরণের শিকার ভবনটি

ডেস্ক রিপোর্টার : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) জানিয়েছে , গুলিস্তানের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণের শিকার ভবনটি ভেঙে ফেলা হবে, নাকি সংস্কার করা হবে, দুপুর ১টার মধ্যেই জানানো হবে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে ঘটনাস্থলে উপস্থিত রাজউক কর্মকর্তারা জানান, বিস্ফোরণের শিকার ভবনটির বিষয়ে দুপুরের মধ্যেই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। এছাড়া মিথেন গ্যাসের ভয়াবহতা এড়াতে রাজধানীর বেসমেন্টকেন্দ্রিক মার্কেট ও হোটেলগুলো আগামী এক সপ্তাহের মধ্যে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। 

রাজউকের উন্নয়ন বিভাগের সদস্য তন্ময় দাস সাংবাদিকদের বলেন, দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন সংস্থার রিপোর্ট অনুযায়ী ভবনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। শবেবরাতের ছুটির কারণে বিস্ফোরণ হওয়া ভবনের নথি পেতে বিলম্ব হয়েছে। ভবন নির্মাণে অনুমতি ও আনুষঙ্গিক নিয়ম লঙ্ঘন হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে। ভবনটি ভাঙা হবে, নাকি সংস্কার করা হবে, দুপুর ১টার মধ্যে সে বিষয়ে চূড়ান্ত প্রতিবেদন দেয়া হবে।   

এদিকে তৃতীয় দিনের মতো ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিস। সকাল ৯টায় শুরু হয় এ অভিযান। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, নিখোঁজ মেহেদি হাসান স্বপনকে উদ্ধারের ওপরই বেশি জোর দিচ্ছেন তারা। এছাড়া বেসমেন্টে অনেক পানি জমে থাকায় সেটিও নিষ্কাশনের চেষ্টা চালানো হচ্ছে।  

তবে স্বপনকে খুঁজে পাওয়ার পরই প্রাথমিকভাবে উদ্ধারকাজের সমাপ্তি ঘোষণা করা হবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image