• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেখ হাসিনার উন্নয়ন জনগণের কাছে লুটপাট  : সুব্রত চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪০ পিএম
শেখ হাসিনার উন্নয়ন জনগণের কাছে লুটপাট
গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি

নিউজ ডেস্ক : সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে দেশব্যাপী ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ সফল করতে ২৭ নভেম্বর (সোমবার) বেলা ১১ টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কি থেকে শুরু করে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত অবরোধের সমর্থনে মিছিল এবং প্রেসক্লাব প্রাঙ্গণে সংক্ষিপ্ত সমাবেশ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সংক্ষিপ্ত সমাবেশে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন- গণতন্ত্রের সংজ্ঞা পরিবর্তন করে ফেলেছে ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার। ২০১৪ সালে বিনা ভোটের গণতন্ত্র, ২০১৮ সালের রাতের ভোটের গণতন্ত্র এবং ২০২৪ শে নতুন হাসিনামার্কা গণতন্ত্র চালু করতে চাচ্ছে। শেখ হাসিনা কে বাংলাদেশের জনগণ সেই সুযোগ দিবে না। শেখ হাসিনার উন্নয়ন জনগণের কাছে উন্নয়ন নয়, এটা হলো লুটপাট কারণ আপনি একজন স্বৈরশাসক। জনগণের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র করছেন, অনেক রাজচালাকি করছেন। 

কোন রাজচালাকি ষড়যন্ত্র বাংলাদেশের ১৮ কোটি জনগণকে দাবায় রাখতে পারবে না। মানুষ যখন জেগেছে অবশ্যই শেখ হাসিনার পতন দেখে ঘরে ফিরবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন একটা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য সকলের অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার এবং গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক বলেন- এদেশে প্রায় একযুগ ধরে সুষ্ঠু ভোট হচ্ছে না, জনগণ ভোট দিতে পারছে না। এই দুর্নীতিবাজ সরকার দেশের জনগণের অর্থ লুটপাট করে লোভ বেড়েই চলেছে আবারও অবৈধভাবে ক্ষমতা দখল করে লুটপাট অব্যাহত রাখতে চায়। জনগণকে লুটপাট থেকে বাঁচাতে ঐক্যবদ্ধ হয়ে যে গণআন্দোলন গড়ে উঠেছে এই আন্দোলনের মাধ্যমে জনগণের নিকট রাজপথে পরাজিত হবে কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের বলেন- বর্তমান অবৈধ সরকার বাংলাদেশের রাজনীতির পরিবেশকে ধ্বংস করেছে। অতীতে অনেক সহিংসতা হয়েছে, রাজনৈতিক টানাপোড়েন হয়েছে তারপরও এদেশের রাজনীতিতে সৌহার্দপূর্ণ, আন্তরিকতার পরিবেশ ছিলো, ভ্রাতৃত্ববোধ ছিলো। কিন্তু এখন রাজনীতিতে যে পরিবেশ সৃষ্টি হয়েছে এমনটা অতীতে আমরা দেখিনি। বিরোধী  নেতা-কর্মীকে বাসায় না পেলে তার ভাই-বাবা কে তুলে আনছে। এভাবে একটা স্বাধীন দেশ চলতে পারে না। বর্তমান সরকার যেভাবে নীলনকশার নির্বাচন করার চিন্তা করছে তা কোনদিন এদশের মানুষ সফল হতে দিবে না।

আরও বক্তব্য রাখেন গণফোরাম তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু। সংক্ষিপ্ত সমাবেশ সঞ্চালনা করেন গণফোরাম ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোঃ সানজিদ রহমান শুভ।

উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য ইমাম হোসেন, আনোয়ার ইব্রাহীম, ফারুক হোসেন, শেখ শহিদুল ইসলাম, রিয়াদ হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস পার্টির প্রেসিডিয়াম মেম্বার আতিকুর রহমান লিটন, হারুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান রানী শেখ, খাদিজা বেগম, দপ্তর সম্পাদক আনোয়ার মল্লিক সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image