• ঢাকা
  • শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:০২ পিএম
রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে
১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল রবিবার ২১ এপ্রিল বিকেল ৪ টা পর্যন্ত। 

স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দ্বিতীয় ধাপে রাণীশংকৈলসহ ১৬১টি উপজেলায় আগামী ২১ মে ভোট গ্রহণ হবে। 

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে  মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল আজ। মনোনয়নপত্র বাছাই হবে ২৩ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ থেকে ২৬ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে। 

রবিবার (২১ এপ্রিল) প্রার্থীরা সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত অনলাইনে তাদের নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেন। 

এরমধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৩ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা করেন। চেয়ারম্যান পদে ৩ জন হলেন-  উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সইদুল হক,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল কাদের ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহাম্মেদ হোসেন বিপ্লব ।  

ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী হলেন- রাণীশংকৈল উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোহেল রানা, উপজেলা কৃষক লীগের সভাপতি সাবেক উপজেলা ছাত্রলীগ ও যুব লীগের সাধারণ সম্পাদক মো.বাবর আলী, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক প্রশান্ত বসাক, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. রমজান আলী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দিগেন্দ্রনাথ রায় ও পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক  মো.হযরত আলী। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী হলেন- উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: শেফালী বেগম, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা মাহফুজা বেগম পুতুল,  উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও  নারী নেত্রী শারমিন আক্তার।রাণীশংকৈল উপজেলা নির্বাচন অফিসার আনাম আহমেদ বিকাল ৫ টায় এ তথ্য নিশ্চিত করেছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৩ শ ৯১ জন। এর মধ্যে মোট পুরুষ ভোটারের সংখা ৯৪ হাজার ২ শত ৮১ জন এবং মহিলা ভোটার ৮৯ হাজার ১ শত ১০ জন। মোট ভোট কেন্দ্র ৬৬টি। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামি ২১ মে (মঙ্গলবার)। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image