• ঢাকা
  • মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্ম বড় শক্তি : টেলিযোগাযোগ মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:০৮ পিএম
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্ম বড় শক্তি
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

ডেস্ক রিপোর্টার : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্ম আমাদের সবচেয়ে বড় শক্তি। তাদেরকে ডিজিটাল যন্ত্র ব্যবহারে দক্ষ করে তুলতে পারলে ২০৪১ সালের বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্য অর্জনে ডিজিটাল প্রযুক্তিজ্ঞান সম্পন্ন স্মার্ট মানবসম্পদ গড়ে তোলার কোনবিকল্প নেই। 

মন্ত্রী গতকাল বগুড়ায় করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ও দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা: মকবুল হোসেন ওবগুড়ার জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, বক্তৃতা করেন। 

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট মানুষ চেয়েছেন উল্লেখ করেছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, তুমি স্মার্ট হলে বাংলাদেশ স্মার্ট হবে। এখনকার যুগে বাস করে তোমরা যদি কোন ডিজিটাল যন্ত্র ব্যবহার করতে না পার তবে তোমাদের ভবিষ্যৎ অন্ধকার। প্রচলিত শিক্ষা প্রতিনিয়তই বদলাচ্ছে। ডিজিটাল প্রযুক্তিকে কাজে লাগিয়ে কাগুজে বইকে বিদায় করে ডিজিটাল কনটেন্টের মাধ্যমে তোমাদের শিক্ষা ব্যবস্থা চালু হচ্ছে। তিনি আরো বলেন, সেদিন খুব বেশি দূরে নয়, যেদিন প্রতিটি শিক্ষার্থী ব্যাগে বই নয়, একটি ল্যাপটপ নিয়ে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যাবে। 

অনুষ্ঠানে মন্ত্রী  ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে তিনি বগুড়ার মহাস্থানগড়ে পুন্ড্রনগরের প্রাচীন নিদর্শন ঘুরে দেখেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image