• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরিষাবাড়ীতে কমিউনিস্ট পার্টির গণগ্রুপ গঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:১০ পিএম
সরিষাবাড়ীতে গণগ্রুপ গঠিত
কমিউনিস্ট পার্টি

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) একটি গণগ্রুপ গঠিত হয়েছে। রবিবার (৩ মার্চ) সন্ধ্যায় উপজেলার পোগলদিঘা ইউনিয়নে এই গণগ্রুপটি গঠিত হয়। মো. মহির উদ্দিনকে সম্পাদক করে ১৫ সদস্যের একটি কমিটি করা হয়।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি ও জেলা কমিটির সদস্য আলতাফ হোসেন মাস্টার, উপজেলা কমিটির সাধারন সম্পাদক আব্দুল আল মামুন, যুব ইউনিয়ন উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মো. বিপ্লব মিয়া, কমিটির নবনির্বাচিত সম্পাদক মো. মহির উদ্দিন প্রমূখ।

বক্তরা বলেন, আমরা প্রতিটি ইউনিয়নে পার্টির গণগ্রুপ গঠনের প্রক্রিয়া হাতে নিয়েছি। সেই ধারাবাহিতায় পোগলদিঘা ইউনিয়নে এই গ্রুপটি করেছি। জামালপুরের সরিষাবাড়ীতে কমিউনিস্ট পার্টি এবং এই পার্টির গণসংগঠন ক্ষেতমজুর সমিতির এক সময় খুব প্রভাব ছিল। ১৯৮৬ সালের নির্বাচনে এখানে সিপিবির সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। এছাড়া অনেক বড় বড় আন্দোলন গড়ে উঠেছে এখানে।

বক্তারা বর্তমান সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের বিরোধিতা করে বলেন, দেশে এখন গণতন্ত্র একদম নেই। একতরফা নির্বাচন করে, মানুষের ভোটাধিকার ক্ষুন্ন করে গণতন্ত্রকে হত্যা করছে সরকার। বিভিন্ন অজুহাতে সরকার দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করছে। এটা সাধারণ মানুষের জন্য খাঁড়ার উপরে মরার ঘা।

সরকারের কাছে বিভিন্ন দাবী উত্থাপন করে নেতৃবৃন্দ বলেন, সরকারের উচিত গ্রামাঞ্চলে গরীব কৃষক, দিনমজুর, খেটেখাওয়া মানুষের জন্য রেশনিং ব্যবস্থা করা। তাহলে মানুষের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে। প্রত্যেক ইউনিয়নের একটি নিদিষ্ট জায়গা থেকে সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিরা কৃষকদের কাছ থেকে সরকারী মূল্যে ধান ক্রয় করতে হবে। এক্ষেত্রে চাতাল মালিকদের দৌরাত্ম্য বন্ধ করতে হবে। সামনে উপজেলা নির্বাচনে টাকার খেলা বন্ধ করতে হবে। এখন শহরের পাশাপাশি গ্রামের মানুষও এলপিজি গ্যাস ব্যবহার করে তাই গ্যাসের দাম না বাড়িয়ে সবার ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে হবে।

গণগ্রুপ গঠনের সময় পোগলদিঘা ইউনিয়ন কমিউনিস্ট পার্টি ও যুব ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিল এবং পাশের ইউনিয়ন আওনাতেও একটি গণগ্রপ গঠনের প্রক্রিয়া হতে নিয়েছে বলে জানা যায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image