• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নাসিরনগরে বিষ প্রয়োগে প্রায় ৮ লক্ষ টাকার মাছ নিধন   


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৭ পিএম
নাসিরনগরে বিষ প্রয়োগে
প্রায় ৮ লক্ষ টাকার মাছ নিধন   

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়নের কুন্ডা গ্রামের একটি পুকুরে রাতের আধারে বিষ প্রয়োগ করে লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। 

ঘটনাটি ঘটেছে  ৯ জানুয়ারী সোমবার গভীর রাতে কুন্ডা ইউনিয়নের সাবেক  চেয়ারম্যান ওমরাও খানের বড় ভাই হাজী বোরহান উদ্দিন খানের পুকুরে। বিষ প্রয়োগের ফলে পুকুরের প্রায় আট থেকে  দশ লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে।

হাজী বোরহান উদ্দিন খানের পুত্র কুন্ডা গ্রামের রনি খান বলেন, প্রায় ৩ একর জায়গার উপর পুকুর খনন করে আমি কয়েক বছর ধরে মাছ চাষ করে আসছি। এবার পুকুরে রুই,কাতলা,কার্পু, তেলাপিয়া,স্বরপুঁটিসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় দুই তিন লাখ টাকা খরচ হয়েছে। কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো। সোমবার গভীর  রাতে কয়েকজন লোক আমার পুকুরের আশপাশে ঘোরাঘুরি করেছে বলে জানান পুকুরের কেয়ারটেকার। তিনি জানান,লোকগুলো চলে যাবার  কিছুক্ষণ পরেই পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখেন। সকালে পুকুরের পাড়ে বিষের বোতল পড়ে থাকতে দেখা যায়। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

রনি আরো বলেন, আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য রাজনৈতিক প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে বলেও জানান রনি।

এ বিষয়ে কুন্ডা ইউপি চেয়ারম্যান এডঃ নাসিরউদ্দিন ভূইয়ার সাথে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শূভ্র সরকারের সাথে যোগাযোগ করে জানতে চাইলে, তিনি বলেন আমি ফেস বুকে দেখেছি। তারা কেউ আমার সাথে যোগাযোগ করেনি। তিনি আরো বলেন,এটা আমাদের কাজ না। পুলিশ কেইচ। ঢাকা একটি ল্যাবরেটরী আছে,সেখানে পানি পরীক্ষা করা হয়।

পরীক্ষা করলেই জানা যাবে মাছ বিষ প্রয়োগে  মরেছে নাকি অন্য কারণে মরেছে।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image