• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নাসিরনগরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫১ এএম
নাসিরনগরে কৃষকদের মাঝে
বিনামূল্যে বীজ ও সার বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে সাড়ে ৬ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে  উন্নতমানের বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে। 

শুক্রবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২৩-২০২৪ অর্থবছরে রবি মৌসুমে সরিষা, গম, ভুট্টা, সূর্যমূখী, পেয়াঁজ, মসুর, ও চিনাবাদাম, খেসারি ও মসুর ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনার অংশ হিসেবে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষকদের হাতে সার ও বীজ তুলে দেন স্থানীয় সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফখরুল ইসলামের সভাপতিত্বে  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অসিম কুমার পাল, সাধারণ সম্পাদক  লতিফ হোসেন, জেলা পরিষদ সদস্য গোলাম কিবরিয়া হাকিম রাজা ও  ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আল মামুন। 

এ সময় জনপ্রতিনিধি, উপ-সহকারী কৃষি কর্মকর্তা, আওয়ামীলীগ দলীয় নেতৃবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুবিধাভোগী কৃষক/কৃষানীগণ উপস্থিত ছিলেন। 
উপজেলা কৃষি বিভাগ জানায়, অনুষ্ঠানে উপজেলার ১৩টি ইউনিয়নের  ৬৪৯০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রতিজনকে ১ কেজি গম বীজ, ১ কেজি ভুট্টা বীজ, -১ কেজি সরিষা বীজ, ১ কেজি চিনাবাদাম বীজ, ১ কেজি পেঁয়াজ বীজ, ১ কেজি খেসারি ও মসুর বীজ, ১০ কেজি, ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image