• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরে মুক্তিযোদ্ধার কণ্যা সাংবাদিক শাপলা সংরক্ষিত আসনের পদপ্রার্থী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:০৬ পিএম
শেরপুরে মুক্তিযোদ্ধার কণ্যা ও ভাষা সৈনিকের পূত্রবধূ সাংবাদিক শাপলা সংরক্ষিত আসনের এমপি পদপ্রা
সাংবাদিক সাবিহা জামান শাপলা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : সীমান্তবর্তী শেরপুরের বিশিষ্ট শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধার সুযোগ্য কন্যা ও ভাষা সৈনিকের পূত্রবধূ সাংবাদিক সাবিহা জামান শাপলা দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মহিলা এমপির প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। এ জন্য তিনি দলের মনোয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

সাবিহা জামান শাপলা শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বিশিষ্ট সমাজকর্মী ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদকসহ রাজনৈতিক বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব আন্তরিকতা ও নিষ্ঠার পালন করেন।

তিনি ছোট থেকেই একজন সমাজ ও সাংস্কৃতিক কর্মী হিসেবে নিজেকে জনগনের সামনে আত্মপ্রকাশ করেন। শিক্ষা জীবন থেকেই তিনি সমাজের বিভিন্ন স্তরে নানা অবদান রেখেই যাচ্ছেন। এ জন্য সাবিহা জামান (শাপলা) এক লক্ষাধিক ভোটে শেরপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে এখন পর্যন্ত দায়িত্ব পালন করে আসছেন।

 তার বাবা মরহুম সুরুজ্জামান ছিলেন মুক্তিযুদ্ধের স্বপক্ষে বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী একজন সাংস্কৃতিককর্মী ও চরশেরপুর নূর মোহাম্মদ গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। শ্বশুর মরহুম আবুল কাশেম ছিলেন ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধের সংগঠক এবং একজন রাজনীতিক হিসেবে শেরপুরের সর্বমহলে পরিচিত একজন ভালো মানুষ ছিলেন।

শেরপুর জেলার সদর উপজেলায় চরমোচারিয়া ইউনিয়নে নলবাইদ গ্রামে ১৯৭৯ সালের ১ জানুয়ারী সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। গরীব স্কুল শিক্ষক বাবার সংসার থেকে একজন সাংস্কৃতিককর্মী, গণমাধ্যমকর্মী হিসেবে পথচলাটা ছিল সত্যিই অনেক দুঃসাধ্য কঠিন বিষয়।

এস.এস.সি পাশের ঠিক দুইমাস আগে বাল্যবিয়ের শিকার হয়েও নানা বাধাঁ বিপত্তি পাড়ি দিয়ে অর্জন করেন এমএ (বিএড) শিক্ষাগত যোগ্যতা। শেরপুরে একজন সাহসী নারী সাংবাদিক হয়ে সাংবাদিকদের প্রত্যক্ষ ভোটে শেরপুর জেলা প্রেসক্লাবের দুইবার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এখনো সাংবাদিকদের রুটি রোজগারের প্রশ্নে দাবি আদায়ের লক্ষ্যে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হওয়ার পাশাপাশি

বিভাগীয় পর্যায়ে জয়িতা সম্মাননা পেয়েছন তিনি। ময়মনসিংহ আনন্দ মোহন কলেজ ছাত্রলীগ কর্মী হিসেবে রাজনৈতিক জীবন শুরু তার। পরবর্তীতে শেরপুর জেলার

পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগের অঙ্গ সংগঠন মহিলা শ্রমিকলীগের শেরপুর জেলা শাখার আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। একজন সমাজকর্মী হিসেবে নিজেকে সব সময় তুলে ধরার চেষ্টা অব্যাহত রাখার সুবাদে জড়িত রয়েছেন পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের

শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও সবুজ আন্দোলন নারী পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক, মহিলা ক্রিড়া সংস্থার সদস্য, সাংস্কৃতিক সংগঠন পাতাবাহার খেলাঘর আসরের সহ-সভাপতি, প্রিয়াঙ্গন নারী কল্যাণ সংস্থার সভাপতি, রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের উপদেষ্টা হিসেবে। নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যাতন রোধ,বাল্য বিয়ে, যৌতুক বিরোধী কর্মসূচি, লিঙ্গ বৈষম্য দুরিকরণে নিজের সবটুকু দিয়ে চেষ্টা করে যাচ্ছেন তিনি।

সাবিহা জামান শাপলা এমপি নির্বাচিত হলে বর্তমান সরকারের দেয়া প্রতিটি ওয়াদা পালন করতে সবধরেনর চেষ্টা অব্যহত রাখবেন। একই সাথে সীমান্তবর্তী শেরপুর জেলার মানুষের সমস্যা সমুহ মহান সংসদে তুলে ধরে তা সমাধানের চেষ্টা অব্যহত রাখবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image