• ঢাকা
  • বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উত্তরের জেলা পঞ্চগড়ে রাত থেকে ঝরছে বৃষ্টির মত কুয়াশা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:০০ এএম
উত্তরে রাত থেকে
ঝরছে বৃষ্টির মত কুয়াশা

নিউজ ডেস্ক : হিম বাতাসে উত্তরের পঞ্চগড়ে জেলায় জেঁকে বসেছে শীত। এ জেলায় গভীর রাত থেকে ঠান্ডা বাতাসের সঙ্গে ঝরছে বৃষ্টির মত কুয়াশা। এতে করে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। আগামী কয়েকদিন তাপমাত্রা উঠানামায় শীতের তীব্রতা আরও বাড়বে বলে জানায় আবহাওয়া অফিস।

তেঁতুলিয়ায় মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, কনকনে ঠান্ডার সঙ্গে বৃষ্টি মতো কুয়াশা ঝরায় দিনের আলোতে বিভিন্ন যানবাহনকে হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে। এর পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে প্রয়োজনে গুটিময় কয়েকজন মানুষকে দেখা গেলেও মানুষের উপস্থিতি অনেকটাই কম লক্ষ্য করা গেছে।

তীব্র শীতে দুর্ভোগে পড়তে দেখা গেছে এ জেলার নিম্নআয়ের সাধারণ মানুষকে। অনেককেই শীত নিবারণের চেষ্টায় উষ্ণতা পেতে রাস্তার বিভিন্ন মোড়ে খরকুটো দিয়ে আগুন পোহাতে দেখা গেছে।

শহরের চৌরঙ্গীমোড় এলাকায় কথা হয় হামিদুল ইসলামের সঙ্গে। তিনি সময় সংবাদকে বলেন, গত কয়েকদিনের তুলনায় আজ অনেকটাই শীতের তীব্রতা বেড়েছে। ঠান্ডায় দাঁড়িয়ে থাকা যাচ্ছে না। তাই শীত নিবারণের চেষ্টায় আগুন পোহাচ্ছি।

ধাক্কামারা এলাকার বৃদ্ধ আমিরুল ইসলাম বলেন, প্রতিদিন সকালে নামাজের জন্য উঠি। ঠান্ডার পাশাপাশি ঘন কুয়াশা থাকলেও আজকে ভিন্নতা দেখা দিয়েছে। বৃষ্টির মতো ঝরছে কুয়াশায়। এতে করে পথঘাট বৃষ্টির পানির মতো ভিজে যাচ্ছে।

রিকশা চালক অলিয়র রহমান বলেন, খুব কষ্টে আছি। দিনভর ঠান্ডা বাতাস থাকছে। ঠান্ডার কারণে রিকশায় মানুষ কম উঠছে। আয় অনেকটাই কমে গেছে। এদিকে গরম কাপড়ের অভাবে পরিবার নিয়ে খুব কষ্টে আছি।

তেঁতুলিয়ার আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন জানান, হিমালয়ের একেবারে কাছে অবস্থিত হওয়ায় এ জেলায় শীতের তীব্রতা একটু বেশি। উত্তর-পশ্চিম থেকে বয়ে আসা পাহাড়ি হিম বাতাসের সঙ্গে ঘন কুয়াশায় ঢেকে থাকছে চারপাশ। কনকনে শীতের এই সময়ে মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন তাপমাত্রা উঠানামা করে শীতের তীব্রতা আরও বাড়বে বলেও জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image