• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অনুষ্ঠিত হলো গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাউড হিউম্যান সাইন্স -এর নবীনবরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৯ পিএম
অনুষ্ঠিত হলো
গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাউড হিউম্যান সাইন্স -এর নবীনবরণ

জাকির হোসেন আজাদী: বর্ণিল আয়োজনের মাধ্যমে ২০২০-২১ সেশনের শিক্ষার্থীদের বরণ করে নিল গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাউড হিউম্যান সাইন্স। নবীনদের বরণের পাশাপাশি মেধাবীদের পুরস্কৃত করা হয়। অনার্স এবং মাস্টার্সে প্রথম স্হান অধিকারী শিক্ষার্থীদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। সেইসাথে গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স কর্তৃক অনলাইনে সেবা প্রদান সংক্রান্ত একটি ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। 

অনুষ্ঠানে গত (১২ জানুয়ারি) বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। 

নবীনবরণ  উপলক্ষে কলেজ প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি নারীশিক্ষার প্রতি গুরুত্ব আরোপ করেন। গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স একটি বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান। তাই শিক্ষার গুণগত মান বজায় রাখতে জোর দেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান  বলেন, অধ্যয়নই হোক ছাত্রদের ব্রত। তিনি নবীন শিক্ষার্থীদের পরিশ্রমী হতে পরামর্শ দেন। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মাউশি মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। তিনি বক্তব্যে কলেজের সার্বিক ব্যবস্থাপনার প্রশংসা করেন। 

কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক সোনিয়া বেগম নবাগত ছাত্রীদের উদ্দেশ্যে তার বক্তব্যে বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ, দেশ গড়ার কারিগর। মানবসম্পদ উন্নয়নের মূল চালিকাশক্তি তোমাদের মত তরুণরাই । তোমরা বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলবে। অধ্যক্ষ অধ্যাপক ইসমাত রুমিনা কলেজের পক্ষে চারটি বাস দাবি করেন ছাত্রী পরিবহনের জন্য এবং বহুতল বিশিষ্ট একটি আবাসিক ছাত্রী হোস্টেল নির্মাণের বরাদ্দ দাবি করেন। দুটি বিষয়েই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সহযোগিতার আশ্বাস দেন। 

সব শেষে একটি মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image