• ঢাকা
  • রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে প্রাণি সম্পদ সেক্টররের স্টেকহোল্ডাদের পূনর্মিলনী 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৪৪ পিএম
প্রাণি সম্পদ সেক্টররের
স্টেকহোল্ডার পূনর্মিলনী 

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণি সম্পদ সেক্টরে জড়িত স্টেকহোল্ডারদের নিয়ে পূনর্মিলনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৮ এপ্রিল) বিকেলে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল মাজলুবিন রহমান এর সভাপতিত্বে  আলোচনা সভায় “ আটোয়ারীর প্রাণি সম্পদ ও আমাদের ভাবনা” শীর্ষক স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোঃ জাহাঙ্গীর আলম। ভেটেরিনারি সার্জন ডা. মোঃ সোহাগ রানা’র সঞ্চালনায় ভেটেরিনারি পল্লী চিকিৎসকদের মধ্যে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন, আব্দুল কাদের, রুবেল ও ভেটেরিনারি ঔষধ দোকানদার ওয়াজেদ আলী। 

উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোঃ জাহাঙ্গীর আলম বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায়, আমাদের সোনার বাংলায় তলাবিহীন ঝুড়ি থেকে উপচে পড়া সোনালী সাফল্যে ভরপুর এ বাংলাদেশে প্রাণি সম্পদ খাতের অবদান নেহাত কম নয়। সাড়াজাগানীয়া এ সেক্টরে দুধ,ডিম,মাংস জাতীয় প্রাণিজ আমিষে সমৃদ্ধ এক স্মার্ট লাইভস্টক সমৃদ্ধ উপজেলা গড়তে আমরা বদ্ধ পরিকর। তারই ধারাবাহিকতায় এ উপজেলার প্রাণি সম্পদ খাতকে ঢেলে সাজিয়ে একটি মডেল উপজেলা রূপদানকল্পে আমরা “স্মার্ট লাইভস্টক প্রাকটিস” নামক নতুন ইনোভেশন নিয়ে এগোতে চাচ্ছিলাম। এ লক্ষ্যে প্রাণি সম্পদ খাতে জড়িত সকল স্টেকহোল্ডারদের সহযোগিতা একান্ত প্রয়োজন। 

তিনি বলেন,বর্তমান সরকারের রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নে সরকারি প্রতিটি সেক্টর নতুন নতুন প্রযুক্তি আর উদ্ভাবনী কৌশলে ভরপুর। প্রাণি সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় মাঠ পর্যায়ের বিভিন্ন সমস্যার আলোকে উদ্ভাবনী কৌশলগুলোকে সনাক্ত করে সমৃদ্ধির পথে এগোচ্ছে। তিনি সবার সহযোগিতা কামনা করেন। আলাচনা শেষে ইউএলও ভোলিবল টুর্নামেন্ট প্রতিযেগিতায় বিজয়ী দল সহ প্রতিযোগি দলের মধ্যে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোঃ হুমায়ুন কবীর, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ মুসা মিয়া, উপজেলা কৃষি অফিসার মোস্তাক আহমেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ লতিফুর রহমান,  যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান, পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক,, পল্লী উন্য়ন কর্মকর্তা জাকিরুল ইসলাম,এসআই সাগর , স্টেকহোল্ডারগণ সহ গণমাধ্যমকর্মীগণ ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image