• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকাইয়া আকবর লক্ষ্মীপুরে অস্ত্রসহ গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৫ পিএম
লক্ষ্মীপুরে অস্ত্রসহ গ্রেফতার
ঢাকাইয়া আকবর

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে গ্রেফতার হোন চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী আলী আকবর ওরফে ঢাকাইয়া আকবর (৩১)। বিগত দুই মাস ধরে ঢাকাইয়া আকবর ওরফে আলী আকবর লক্ষ্মীপুরের শাকচর গ্রামে একটি ভাড়া বাসায় থাকেন। সেখানে থেকে সহযোগীদের মাধ্যমে চাঁদাবাজিসহ ও অন্যান্য কার্যক্রম চালিয়ে আসছেন। আলী আকবরের লক্ষ্মীপুরে আসার পিছনে কোনো উদ্দেশ্য কিংবা পরিকল্পনা ছিলো কিনা তা এখানো সঠিক ভাবে জানা যায়নি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে প্রেস ব্রিফিংয়ে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার তারেক বিন রশিদ সাংবাদিকদেরকে আলী আকবর ওরফে ঢাকাইয়া আকবরের বিষয়টি নিশ্চিত করছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে লক্ষ্মীপুরের শাকচর গ্রামের  একটি বাসা বাড়ি থেকে আলী আকবরকে একটি বিদেশি রিভালবার ও একটি দেশীয় এলজিসহ গ্রেফতার করেন পুলিশ।

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি এলাকার চালিতাতলী এলাকার মো. মঞ্জুর মিয়ার ছেলে, আলী আকবর ওরফে ঢাকাইয়া আকবর।  সিএমপি ও চট্টগ্রামের বিভিন্ন থানায় অস্ত্র, বিস্ফোরক, চাঁদাবাজি, ডাকাতি প্রস্তুতিসহ মোট ১০টি মামলা রয়েছে আলী আকবরের বিরুদ্ধে । এছাড়া পুলিশ অস্ত্র আইনে মামলা করেন লক্ষ্মীপুর সদর মডেল থানায় আলী আকবরের বিরুদ্ধে।

ফলে দায়েরকৃত মামলার ফলস্বরূপ তাকে সৌপর্দ করা হয়েছে লক্ষ্মীপুর আদালতে। লক্ষ্মীপুর জেলা এসপি তারেক বিন রশিদ বলেন, অস্ত্র উদ্ধারের জন্য আকবরকে রিমান্ডে নেওয়ার জন্য আবেদন করা হবে। দুই মাস ধরে তিনি লক্ষ্মীপুরের শাকচর এলাকার একটি বাসা ভাড়া নিয়ে গোপনে বসবাস করতেন। আত্মগোপনে থেকে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন এবং পার্শ্ববর্তী এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড  চালাতেন।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সদর উপজেলার শাকচর ইউনিয়নের শাকচর গ্রামের ভাড়া বাসাতে অভিযান চালালে, পুলিশের উপস্থিতি টের পেয়ে আলী আকবর ভবনের ছাদে থাকা পানির ট্যাংকির ভেতর লুকিয়ে পড়েন।  সেখান থেকে পুলিশ আলী আকবর কে গ্রেপ্তার করেন। পরে তার দেওয়া তথ্য মতে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেন পুলিশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image