• ঢাকা
  • শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কেন্দুয়া উপজেলা নির্বাচনে  একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী সালমাই ভোটারদের আস্থায়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:০৫ পিএম
কেন্দুয়া উপজেলা নির্বাচনে  
একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী সালমাই ভোটারদের আস্থায়

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : আগামী ৫ই জুন রোজ বুধবার নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলা পরিষদের নির্বাচনে অনুষ্ঠিত হবে। কেন্দুয়া উপজেলা পরিষদের ইতিহাসে প্রথম বারের মতো একজন নারী প্রার্থী সালমা আক্তার চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। সালমা আক্তার দীর্ঘদিন ধরে আন্তরিকভাবে জনসেবা, সততা ন্যায় পরায়নতা, যে কোনো অন্যায়ের বিরুদ্ধে সাহসী প্রতিবাদ ছাড়াও এলাকার সার্বিক উন্নয়নে তার নিরলস কঠোর পরিশ্রমী সুদৃঢ় মনোভাবসহ তার বিভিন্ন গুণাবলির কারণে কেন্দুয়া উপজেলার নারী, বৃদ্ধ  যুবকসহ সমশ্রেণির ভোটারদের মাঝে স্থান করে নিয়েছেন। নানামুখী কৌশলী প্রচার প্রচারণাও অন্য প্রার্থীদের চেয়ে অনেক এগিয়ে রয়েছেন বলে জানিয়েছেন ভোটাররা।

সালমা আক্তার নেত্রকোনা জেলার ইতিহাসে সর্বপ্রথম সরাসরি ভোটে নির্বাচিত ইউনিয়ন পরিষদের নারী চেয়ারম্যান। ১৯৯২ সালে চিরাং ইউনিয়ন পরিষদের নির্বাচনে হরিণ প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হোন। সালমা আক্তারের স্বামী মোঃ নূরুল ইসলাম ভূইয়া একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা পদে দীর্ঘ সময় দায়িত্ব পালন করেন। চিরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দুই মেয়াদ দায়িত্ব পালন করেন। এছাড়াও ১৯৯৭ সালে তৎকালীন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বৃক্ষ রোপনে নারী চেয়ারম্যান হিসেবে জাতীয় পদক প্রাপ্ত হোন।

এছাড়াও তিনি নেত্রকোনা জেলা পরিষদে প্যালেন চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন এবং কেন্দুয়ার একমাত্র নারী হিসেবে ময়মনসিংহ বিভাগীয় জয়িতা পদকসহ জাতীয় পর্যায়ে বিভিন্ন পদক গ্রহণ করেছেন। বীর মুক্তিযোদ্ধার সহধর্মিণী হিসেবে জীবনের শেষ চাওয়া হিসেবে তিনি কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে রাজনৈতিক ক্যারিয়ারের ইতি টানতে চান। তার স্বপ্ন মহান আল্লাহর ইচ্ছায় কেন্দুয়া উপজেলার মানুষের জন্য ভালো কিছু উপহার দেয়া।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image