• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থাকার পথ বেছে নিয়েছে সরকার: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৪ পিএম
একতরফা নির্বাচনে ক্ষমতায় থাকার পথ বেছে নিয়েছে সরকার
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একতরফা নির্বাচনের মাধ্যমে আবারও ক্ষমতায় টিকে থাকতে বর্তমান সরকার নির্যাতনের পথ বেছে নিয়েছে। তিনি বলেন, প্রতিদিন অত্যাচার ও নির্যাতনের মাত্রা বাড়ছে, যত নির্যাতন হবে তত আন্দোলনের গতি বাড়বে।

শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে এ কথা বলেন তিনি। যুগপৎ আন্দোলনে ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি নির্ধারণে যৌথসভা অনুষ্ঠিত হয়। পরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ১৯ থেকে ২৬ জানুয়ারি ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়।
 
মির্জা ফখরুল বলেন, এখন পর্যন্ত আন্দোলনে পুলিশের গুলিতে বিএনপির ১৫ নেতাকর্মী নিহত হয়েছেন। বিএনপির ৬০০ নেতাকর্মী গুম হয়েছেন। শীর্ষ নেতাসহ হাজারের ওপরে খুন, হাজারের ওপরে নেতাকর্মী কারাগারে বন্দি। 

আর্থিকখাতে দুর্নীতির কথা তুলে ধরে তিনি বলেন, সরকার অর্থনীতিখাত ফোকলা করে দিয়েছে, দুর্নীতিতে ছেয়ে গেছে পুরো দেশ। বিচারবিভাগ ধ্বংস করে দিয়েছে। এ কারণেই রাজনৈতিক দলগুলো ১০ দফা ঘোষণা করেছে। ১০ দফার মধ্য দিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গড়তে চায় বিএনপি।

সব কারাবন্দির মুক্তির দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image