• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীসহ সারাদেশে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৫ পিএম
আটোয়ারীসহ সারাদেশে ৫০টি
মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী তৃতীয় ধাপে পঞ্চগড়ের আটোয়ারী সহ আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তৃতীয় ধাপে এসব মডেল মসজিদ উদ্বোধন করেন। এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রসমুহে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ ওজু ও নামাজের আলাদা জায়গা রয়েছে।

এছাড়া হজ্জযাত্রীদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফন পূর্ব আনুষ্ঠানিকতা, গাড়ী পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কুরআন শিক্ষা ব্যবস্থা, ইসলামিক সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার জন্য সম্মেলন কক্ষ, ইসলামি বই বিক্রয় কেন্দ্র, মসজিদে দেশী-বিদেশী মেহমানদের জন্য ‘অতিথিশালা’ বা আবাসনের ব্যবস্থা ইত্যাদি সুবিধা রয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার মডেল মসজিদের নিচতলায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী কর্তৃক ভার্চুয়ালি যুক্ত হয়ে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষনার পর পরই উৎসবমুখর পরিবেশে আটোয়ারী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ফলক উম্মোচন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম।

পরে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। ইসলামিক ফাউন্ডেশন আটোয়ারী উপজেলা সুপার ভাইজার মোঃ তোফাজ্জল হোসেন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) শায়লা সাঈদ তন্বী, উপজেলা স্বাস্থ্য ও প.প. অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর, ওসি মোঃ সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, গণপূর্ত বিভাগের  উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মতিউর রহমান, অবসরপ্রাপ্ত অধ্যাপক আলহাজ¦ মোঃ রমজান আলী প্রমুখ।

এসময় ইসলামিক ফাউন্ডেশন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, আলেম-ওলামা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ওপর নির্মিত ভিডিও প্রামান্যচিত্র প্রদর্শিত হয়।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image