• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ-অস্ট্রেলিয়া নারী ক্রিকেট সিরিজ শুরু ২১ মার্চ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৫৯ পিএম
সিরিজটি আইসিসি উইমেনস চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত
নারী ক্রিকেট সিরিজ শুরুর অপেক্ষায়

নিউজ ডেস্ক:  প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া নারী দল।সফরে তারা তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্বাগতিকদের বিপক্ষে সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। যা শুরু হবে ওয়ানডে দিয়ে  ২১ মার্চ সিরিজের প্রথম ম্যাচে সকাল সাড়ে ৯টায় মুখোমুখি হবে দুই দল।

পরের দুই ম্যাচ ২৪ ও ২৭ তারিখ। এই সিরিজটি আইসিসি উইমেনস চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। তাই অজিদের হারিয়ে ইতিহাস গড়ে সিরিজ জয়ের লক্ষ্য টাইগ্রেসদের। এমনটি জানিয়েছেন নারী দলের নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন।

গেল ১৬ মার্চ মধ্যরাতে ঢাকায় পা রাখে নারী ক্রিকেটে অন্যতম শক্তিশালী দল অস্ট্রেলিয়া। শক্তি সামর্থ্য কিংবা দক্ষতা সব দিক দিয়েই স্বাগতিকদের তুলনায় এগিয়ে রয়েছে। তাদের ঝুলিতে রয়েছে সাতটি বিশ্বকাপ। রয়েছে বেশ কিছু খেলোয়াড় যারা কিনা ভারতে সমপ্রতি শেষ হওয়া ভারতের নারী আইপিএল মাতিয়ে টাইগ্রেসদের বিপক্ষে মাঠে নামতে অপেক্ষা করছে। এছাড়া আইসিসির র্যাংকিংয়েও অস্ট্রেলিয়া-বাংলাদেশের মধ্যে রয়েছে রাত-দিনের ব্যবধান। তবে নিজেদের শক্তি ও সামর্থ্যকেও খাটো করে দেখছেন না বাংলাদেশ নারী দলের এই নির্বাচক।বলেন, ‘আমাদের একটা ফিফটি-ফিফটি সিচুয়েশন আছে। আমাদের হোম অ্যাডভান্টেজ আছে। তাই জেতার একটা সুযোগ রয়েছে। আমাদের হোম কন্ডিশনে খেলা, তো এখানে ওরা কী রকম খেলে এটা দেখার বিষয়।

এ নিয়ে শিপন বলেন, ‘সিরিজ জেতাটা আমাদের লক্ষ্য। কারণ বৈশ্বিক টুর্নামেন্ট খেলতে গেলে আমাদের অনেকগুলো পয়েন্ট দরকার ওয়ানডে সিরিজে। ঐ পয়েন্টের জন্যই মূলত আমরা টার্গেট করছি।

ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ইতিমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে বিসিবি। শুধু নেই দলের অভিজ্ঞ ব্যাটার শামীমা সুলতানা। দল ঘোষণার সময়ই এই ক্রিকেটার না থাকার কারণ হিসেবে জানানো হয়েছিল চোট। শুধু ওয়ানডে সিরিজেই নয়, এরপর অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও থাকবেন না শামীমা সুলতানা। ২২ গজের বাইরে তাকে চোট সারাতে থাকতে হবে মাসখানেকেরও বেশি সময়— এমনটি জানিয়েছেন এই নির্বাচক।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image