• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আওয়ামী লীগ গণতন্ত্র হত্যাকারী হিসেবে ইতিহাসে জায়গা করে নিয়েছে : সুব্রত চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৩ পিএম
আওয়ামী লীগ গণতন্ত্র হত্যাকারী হিসেবে ইতিহাসে জায়গা করে নিয়েছে : সুব্রত চৌধুরী
গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি

নিউজ ডেস্ক : অবরোধ সফল করতে সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে ২৯ নভেম্বর, বুধবার বেলা ১১ টায় রাজধানীর বিজয়নগর থেকে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত অবরোধের সমর্থনে মিছিল এবং সমাবেশ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বাংলাদেশ থেকে গণতন্ত্র ও ভোটাধিকার নির্বাসনে পাঠিয়েছে কর্তৃত্ববাদী আওয়ামী শেখ হাসিনা সরকার। আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থা ও গণতন্ত্র হত্যাকারী হিসেবে ইতিহাসে জায়গা করে নিয়েছে। সরকার নির্বাচন নির্বাচন খেলার মাধ্যমে রক্ষক্ষয়ী সংঘর্ষের সৃষ্টি করে দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। 

তিনি বলেন, শেখ হাসিনা সরকার নির্বাচনের নামে এমন এক খেলাার আয়োজন করেছে যেখানে তারাই রেফারি তারাই খেলোয়াড় কোন প্রতিপক্ষ নেই। সুতরাং এখানে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের কোন সুযোগ নেই। যেখানে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই, মৌলিক অধিকার নেই, মানবাধিকার নেই ও বিচার বিভাগের স্বাধীনতা নেই সেখানে কিছুই নেই। কিসের উন্নয়ন কার উন্নয়ন! পৃথিবীর সব স্বৈরাচার যে পরিণতি ভোগ করেছে এই দুর্নীতিবাজ সরকার একই পরিণতি ভোগ করবে।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন- আওয়ামী লীগ সরকার নির্ধারন করছে এই নির্বাচনে প্রতিপক্ষরা কে কোথায় নির্বাচন করবে এবং এই নির্বাচনে অংশগ্রহণকরা দলগুলো তাদের দিকেই তাকিয়ে থাকে অতএব স্পষ্ট দলীয় সরকারের অধীনে নির্বাচন পাতানো নির্বাচন, জনগণের সাথে ভাঁওতাবাজির নির্বাচন। বাংলাদেশের জনগণ এই নির্বাচন প্রত্যাখান করেছে।

উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য ইমাম হোসেন, আনোয়ার ইব্রাহীম, ফারুক হোসেন, শেখ শহিদুল ইসলাম, রিয়াদ হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস পার্টির প্রেসিডিয়াম মেম্বার আতিকুর রহমান লিটন, হারুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, দপ্তর সম্পাদক আনোয়ার মল্লিক সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image