• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি অস্ত্র-গুলিসহ আটক -৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৫ পিএম
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি
অস্ত্র-গুলিসহ আটক -৪

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারের উখিয়ায় ক্যাম্পে গোলাগুলির ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় অস্ত্র-গুলি উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৪ এপিবিএন)। 

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন এফডিএমএন-এর ডিআইজি মো. জামিল হাসান। এর আগে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ৮টায় উখিয়ার নৌকার মাঠ ক্যাম্পের ক্যাম্প-৭ এলাকায় অভিযানে অস্ত্র-গুলিসহ তাদের আটক করা হয়। 

আটকেরা হলেন- উখিয়ার ক্যাম্প-২ ইস্ট এর সাব ব্লক বি/ডাব্লিউ এর মৃত মোহাম্মদ সৈয়দের ছেলে জোবায়ের (২০), ক্যাম্প-৬ এর সাব ব্লক ডি/৮ এর মৃত কামাল হোসেনের ছেলে নূর মোহাম্মদ (২৫), ক্যাম্প ৫ এলাকার ডি/৮ ব্লকের জোবায়ের আহমেদের মেয়ে মোসা বিবি (১৬) এবং একই এলাকার মৃত সালেহ আহমেদের স্ত্রী জামিলা বেগম (৪৮)। 

ডিআইজি জামিল হাসান বলেন, ‘আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ সন্ত্রাসী ছমিউদ্দিনসহ ১০/১৫ জন সন্ত্রাসী ক্যাম্প-৭ এর ব্লক-জি এলাকায় অবস্থানের খবরে সেখানে পুলিশ  অভিযান চালায়। এতে পুলিশের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। নিজেদের আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি করলে সন্ত্রাসীরা ভয়ে পালিয়ে যায়। 

এ সময় এবং একজন সন্ত্রাসী গুলিবিদ্ধ হয় বলে জানা যায়। তিনি আরও বলেন, ‘একই ঘটনার সূত্র ধরে  ক্যাম্প-৫ ও ৬ এলাকায় অভিযান চালানো হয় এবং শুক্রবার সকাল ৭টায় ক্যাম্প-৫, ব্লক-সি, সাব-ব্লক-সি/৫-এ এর একটি ঘরে আরসার শীর্ষ সন্ত্রাসী ছমিউদ্দিন তার দলবলসহ অবস্থানের খবরে পুনরায় অভিযান চালানো হয়। ছমিউদ্দিনসহ অন্যান্য সন্ত্রাসীরা পালিয়ে গেলেও তার সহযোগী নারীসহ ৪ জনকে আটক করা হয়।। 

এ সময় ঘটনাস্থল তল্লাশি করে দেশি ৪টি ওয়ান শুটারগান, ৩০টি চায়না রাইফেলের গুলি, ২৭টি পিস্তলের গুলি-২৭টি, ৫টি শটগানের কার্তুজ, ৩টি খালি ম্যাগজিন, ৪টি ওয়াকিটকি, ৫টি মোবাইল ও একটি চাকু উদ্ধার করা হয়। 

উদ্ধার করা অস্ত্র-গুলিসহ আটক আসামিদের বিরুদ্ধে মামলা দিয়ে থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image