• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে রাজকুমারী ভিক্টোরিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:১৯ পিএম
হেলিকপ্টারে করে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান
রোহিঙ্গা ক্যাম্পে সুইডেনের রাজকুমারী ভিক্টোরিয়া

নিউজ ডেস্ক:  কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত ও সুইডেনের রাজকুমারী ভিক্টোরিয়া।তিনি মিয়ানমারের নির্যাতিত বাস্তুচ্যুতদের সঙ্গে কথা বলবেন।

বুধবার (২০ মার্চ) দুপুর ১টার দিকে নোয়াখালীর ভাসানচর থেকে সরাসরি হেলিকপ্টারে করে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান ।

এ সময় তাকে ফুলের শুভেচ্ছা জানান কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মাহফুজুর রহমান, শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান, উখিয়া সার্কেল মোহাম্মদ রাসেল মিয়া, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেনসহ ঢাকাস্থ সুইডেনের দূতাবাসের কর্মকর্তারা।

জানা গেছে, তিনি রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন প্রকল্প পরিদর্শন করবেন। ক্যাম্প পরিদর্শন শেষে বিকেলে কক্সবাজারের খুরুস্কুলের জলবায়ু উদ্বাস্তুদের জন্য নির্মিত বিশ্বের বৃহত্তম আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করবেন। এরপর ঢাকায় ফেরার কথা রয়েছে ভিক্টোরিয়ার।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ পাঁচদিনের সফরে বাংলাদেশে আসেন সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া। ঢাকায় সুইডেন দূতাবাস ও ইউএনডিপির তথ্য বলছে, ২০২৩ সালে ইউএনডিপির শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ পাওয়ার পর প্রিন্সেস ভিক্টোরিয়ার এটি প্রথম বাংলাদেশ সফর। এর আগে তিনি ২০০৫ সালে বাংলাদেশ সফরে এসেছিলেন ।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image