• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্কে গ্রেপ্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৫ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১২ এএম
সাবেক মার্কিন প্রেসিডেন্ট
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

নিউজ ডেস্ক:  পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মামলায় অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্কের আদালতে আত্মসমর্পণ করতে এলে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে গাড়িবহর নিয়ে নিউইয়র্কের আদালতে আত্মসমপর্ণ করতে হাজির হন তিনি।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম কোনো প্রেসিডেন্ট ফৌজদারি অপরাধে অভিযুক্ত হয়ে গ্রেপ্তার হলেন। দেশটির রাজনৈতিক ইতিহাসে আজকের দিনটিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মামলায় অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গাড়িবহর নিয়ে নিউইয়র্কের আদালতে আত্মসমপর্ণ করতে হাজির হয়েছেন। আদালতের উদ্দেশে রওনা হওয়ার সময় নেতাকর্মী ও উপস্থিত লোকজনের উদ্দেশে হাত নাড়েন ট্রাম্প। পরে কয়েকটি গাড়ি নিয়ে তিনি আদালতের উদ্দেশে যান।

নিউইয়র্কের ট্রাম্প টাওয়ার থেকে গাড়িবহর নিয়ে প্রায় ২০ মিনিটের গাড়িবহর যাত্রায় আদালতে পৌঁছান ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে ম্যানহাটনে আদালত প্রাঙ্গণে পৌঁছে শান্তভাবে গাড়ি থেকে নামেন ডোনাল্ড ট্রাম্প। হেঁটে আদালত ভবনে প্রবেশ করেন তিনি। এ সময় উপস্থিত সংবাদকর্মীদের সঙ্গে কথা বলেননি সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

আদালতে প্রথমে ট্রাম্পের আঙুলের ছাপ নেওয়া ও ছবি তোলাসহ বেশ কিছু আনুষ্ঠানিক কার্যক্রমের পর আদালতের কাঠগড়ায় যাবেন ট্রাম্প। সেখানে তাঁর উপস্থিতিতে অভিযোগ পড়া হবে। এরপর ট্রাম্প নিজেকে দোষী বা নির্দোষ দাবি করবেন।

গত বৃহস্পতিবার নিউইয়র্কের গ্র্যান্ড জুরি ট্রাম্পকে অভিযুক্ত করেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে এক পর্নো তারকার মুখ বন্ধ রাখতে ঘুষ দেওয়ার অভিযোগ রয়েছে ট্র্রাম্পের বিরুদ্ধে। তাঁর দল রিপাবলিকান পার্টি মনে করে, মামলাটি রাজনৈতিক প্রভাবিত এবং ডেমোক্র্যাটরা এর পেছনে কলকাঠি নাড়ছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image