• ঢাকা
  • সোমবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সোনারগাঁওয়ে ভোটকেন্দ্রে হামলা ও এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:০৬ পিএম
সোনারগাঁওয়ে ভোটকেন্দ্রে হামলা
এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ

নিউজ ডেস্ক : উপজেলা পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জের সোনারগাঁ  একটি ভোটকেন্দ্রে প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, কেন্দ্র ঘিরে রেখে ভোটার প্রবেশে বাধা এবং এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

বুধবার সকাল সাড়ে আটটায় সোনারগাঁওয়ের ভবনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভেতরে ঘোড়া প্রতীকের প্রার্থী মাহফুজুর রহমান কালামের সমর্থক জাহাঙ্গীরের ওপর হামলা করে প্রতিপক্ষ বাবুল হোসেন বাবুর (আনারস) সমর্থক মোশারফ মেম্বারের ভাগিনা জসিম ও তার লোকজন।  

এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সুমন মোল্লা জানান, পুলিশ ও আনসার সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেলা ১১টায় এ রিপোর্ট লেখার সময় এ কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি মোতায়েন রয়েছে। তখনও এ কেন্দ্রে উত্তেজনা ছিল।

এ ব্যাপারে জাহাঙ্গীর জানান, তাদের বেদম প্রহারে তিনি ছাড়াও সাইদুর রহমান রাজ ও ইয়াসমিন আক্তার নামের আরও দু’জন আহত হয়েছেন। এ কারণে ভোটকেন্দ্রে ভোটারদের লাইন ছত্রভঙ্গ হয়ে যায়। আনারস প্রার্থীর লোকজন ইচ্ছাকৃতভাবে ভোটারদের ছত্রভঙ্গ করতে এ ঘটনা ঘটিয়েছে বলে তার অভিযোগ।  

সোনারগাঁওয়ের চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালাম অভিযোগ করে বলেন, শম্ভুপুরা ইউনিয়নের চর কিশোরগঞ্জ, চর হোগলা ও কাঁচপুরের একটি কেন্দ্র ঘেরাও করে দখলে নিয়েছে আনারস প্রতীকের প্রার্থী বাবুল হোসেনের সমর্থকরা। তারা ঘোড়া প্রতীকের কোনো এজেন্ট ও ভোটারদের কেন্দ্রে ঢুকতে দিচ্ছে না। এ বিষয়ে মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে। 

চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেন বাবুর মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন ধরেননি। ক্ষুদে বার্তা পাঠালেও উত্তর দেননি। 

সোনারগাঁ উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন চারজন। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম (ঘোড়া প্রতীক), উপজেলার সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন বাবু (আনারস প্রতীক), উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম (মোটরসাইকেল প্রতীক) ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হায়দার (দোয়াত-কলম প্রতীক)।

রূপগঞ্জে উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী ভোটের মাঠে আছেন। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য হাবিবুর রহমান (দোয়াত-কলম প্রতীক) ও রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভূইয়া (আনারস প্রতীক)।

এ বিষয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি বলেন, আড়াইহাজারে দুটি কেন্দ্রে এজেন্ট মারধর ও সোনারগাঁয়ে তিনটি কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেওয়ার অভিযোগ এসেছে। একটি কেন্দ্রে কিছুটা উত্তেজনা ছিল। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি।

এ উপজেলায় সাবেক জেলা পরিষদ সদস্য ও রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌসী আক্তার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image