• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরায়েলি হামলায় গাজায় ৫ বিদেশি ত্রাণকর্মী নিহত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:২৮ পিএম
গাজা
গাজায় বিমান হামলা

নিউজ ডেস্ক: সোমবার গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় মার্কিন ভিত্তিক দাতব্য সংস্থা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের জন্য কর্মরত বেশ কয়েকজন নিহত হয়েছেন। এ তথ্য জানিয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা শেফ জোসে আন্দ্রেস। সামাজিক যোগাযোগ মাধ্যমের এক পোস্টে তিনি বলেন  গাজায় আইডিএফ হামলায় তার অনেক বোন এবং ভাই নিহত হয়েছে। এজন্য তিনি ও তাদের  WCK পরিবার গভীরভাবে শোকাহত।

এর আগে, হামাস-চালিত অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছিল, ইসরায়েলি হামলা তাদের গাড়িকে লক্ষ্য করে হয়। এতে চার বিদেশী সাহায্য কর্মী এবং তাদের ফিলিস্তিনি ড্রাইভার নিহত হোন। তাদের মৃতদেহ মধ্য গাজার দেইর আল-বালাহের একটি হাসপাতালে আনা হয়েছিল। 

হামাস এক বিবৃতিতে বলেছে  নিহত ত্রাণকর্মীরা "ব্রিটিশ, অস্ট্রেলিয়ান এবং পোলিশ। চতুর্থ জনের জাতীয়তা জানা যায়নি।  নিহত পঞ্চম ব্যক্তি ছিলেন একজন ফিলিস্তিনি ড্রাইভার ও অনুবাদক।

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, তারা এই দুঃখজনক ঘটনার পরিস্থিতি বোঝার জন্য সর্বোচ্চ স্তরে তদন্ত করবে। এজন্য তারা,  WCK এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

অস্ট্রেলিয়ার বৈদেশিক বিষয় ও বাণিজ্য বিভাগ বলেছে, গাজায় তাদের একজন অস্ট্রেলিয়ান সাহায্যকর্মী মারা গেছে। এ খবর তারা দ্রুত নিশ্চিত করতে চাইছে। এ ঘটনা গভীর উদ্বেগজনক। ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন সাইপ্রাস নৌকা দ্বারা গাজায় সাহায্য বিতরণ এবং সেখানে একটি অস্থায়ী স্থাপনা নির্মাণের সাথে জড়িত ছিল।

গত ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে গাজা প্রায় সম্পূর্ণ অবরোধের মধ্যে রয়েছে। এ কারণে, জাতিসংঘ 2.4 মিলিয়ন ফিলিস্তিনিদের জন্য জরুরিভাবে প্রয়োজনীয় মানবিক সহায়তা সরবরাহ বন্ধ করার জন্য ইসরাইলকে অভিযুক্ত করেছে। 

জাতিসংঘের সংস্থাগুলি বারবার সতর্ক করেছে উত্তর গাজা দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে, পরিস্থিতিকে মানবসৃষ্ট সংকট বলে অভিহিত করেছে তারা।  মিশর-গাজা সীমান্তে ত্রাণ সরবরাহকারী লরিগুলি অপেক্ষা করছে৷ 
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image