• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের অর্থনীতি ভয়াবহভাবে বিপর্যস্ত : রিজভী  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৬ পিএম
দেশের অর্থনীতি ভয়াবহভাবে বিপর্যস্ত
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

নিউজ ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এখন ভাগাভাগির নির্বাচন চলছে। দেশের চলমান রাজনীতিকে ভয়ংকর পরিণতির দিকে নিয়ে যাওয়া হচ্ছে। একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হোক—এটা চায় না আওয়ামী শাসকগোষ্ঠী। দেশের অর্থনীতি ভয়াবহভাবে বিপর্যস্ত।

এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকালে তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, সরকারে অনাচারের বিরুদ্ধে কথা বললেই—সেটা হয়ে যায় ষড়যন্ত্র। সারা দেশে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। এ কারণে বিশ্বের বড় বড় সংস্থাগুলো রিপোর্ট করছে। এরপরেও সরকারের টনক নড়ছে না। 

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একটা তামাশার নির্বাচন করা হচ্ছে। আন্তর্জাতিক মহল নির্বাচন নিয়ে বিরূপ। এভাবে সরকার পার পাবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, প্রকৃতপক্ষেই এখন চলছে ভাগাভাগির নির্বাচন। ৭ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে এর ফলাফল ঘোষণা হবে মাত্র। 

এর আগে নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রসঙ্গে রিজভী জানান, সারা দেশে গত ২৪ ঘণ্টায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ২৮৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময়ের মধ্যে ১৫ মামলায় এক হাজার ৩৯৫ জনকে আসামি করা হয়েছে। বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলায় বিএনপির ৬৫ নেতাকর্মী আহত হয়েছেন।  

১৫ নভেম্বর তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত ২৬৫ মামলায় ২৯ হাজার ৭৬০ জনকে আসামি করা হয়েছে। হামলায় আহত হয়েছেন এক হাজার ৫২ জন। মৃত্যু হয়েছে ৭ জনের রিজভীর দাবি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image