• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএসএফের গুলিতে ফের বাংলাদেশি নিহত, আহত ২


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩০ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৪০ পিএম
ফের বাংলাদেশি নিহত, আহত ২
বিএসএফের গুলি

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের বুড়িরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফ) গুলিতে মুরুলী চন্দ্র(৪৩) নামে একজন  বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২জন।

শুক্রবার (২৯ মার্চ) রাতে বুড়িরহাট সীমান্তের ৯১৩ নম্বর পিলারের একশত গজ ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত রাখাল মুরুলী চন্দ্র কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের উত্তর বালাপাড়া গ্রামের সুশীল চন্দ্রের ছেলে। আহতরাও একই এলাকার চন্দ্রপুর গ্রামের আজিমুল হকের ছেলে মিজানুর রহমান(৩৩) ও নুর ইসলামের ছেলে লিটন মিয়া(৪৩)।

জানা গেছে, শুক্রবার রাতে ভারতীয় ব্যবসায়ীদের সহায়তায় গরু পাচার করতে ৪/৫ জনের একটি পাচারকারী চক্র বুড়িরহাট সীমান্তের ৯১৩ নং পিলার এলাকা দিয়ে  ভারতে অবৈধ ভাবে প্রবেশ করে।

গরুর রাখালরা ভারতীয় গরু নিয়ে ওই সীমান্ত দিয়ে ফেরার পথে ভারতের একশত গজ অভ্যন্তরে কোচবিহার জেলার সিতাই থানার ৭৫ বিএসএফ ব্যাটালিয়নের চিত্রাকোট ক্যাম্পের টহল দল তাদেরকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি করে। এতে ৩জন বাংলাদেশি রাখাল গুলিবিদ্ধ হয়ে  আহত হন। বাকী রাখালরা আহতদের টেনে হেচড়ে বাংলাদেশ নিয়ে আসলে তাদের পরিবার তাদের হাসপাতালে পাঠায়। এ সময় আহত মুরুলী চন্দ্রকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

খবর পেয়ে কালীগঞ্জ থানা পুলিশ নিহত রাখাল মুরুলী চন্দ্রের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। বাকী ২জনকে তাদের পরিবার গোপনে বে সরকারী হাসপাতালে চিকিৎসা দিচ্ছেন।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইমতিয়াজ কবির বলেন, সীমান্ত এলাকায় গুলিবিদ্ধ হয়ে মুরলী চন্দ্র নামে একজনের মরদেহ আমরা উদ্ধার করে থানা হেফাজতে নিয়েছি। তদন্ত করে পরবর্তি আইগত ব্যবস্থা নেয়া হবে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক মোফাজ্জল হোসেনকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image